ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas) বিপর্যস্ত বাংলা ও ওড়িশা সফর করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সফর শেষে শুক্রবারই কলাইকুন্ডা বিমানঘাঁটিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করার কথা। তবে বৈঠক নিয়ে বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত টানাপোড়েন ছিল বলেও নবান্ন সূত্রে খবর। রাজ্যের পক্ষ থেকেও দিল্লিকে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছিল প্রধানমন্ত্রীর বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত নাও থাকতে পারেন। সূত্রের খবর জটিলতার মূল কারণই ছিল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

ভারতে করোনার দ্বিতীয় তরঙ্গে ভাটার টান , ৪৪ দিন পরে স্বস্তি দেশের কোভিড পরিসংখ্যনে ...  

সূত্রের খবর, কলাইকুন্ডায় বায়ু সেনার বিমানঘাঁটিতে প্রধানমন্ত্রীর বৈঠকে উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর।  বৃহস্পতিবার রাতে দিল্লিকে থেকে রাজ্য সরকারকে একটি তালিকা পাঠান হয়েছিল। সেখানে বলা হয়েছিল শুক্রবারের প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, কেন্দ্রীয় মন্ত্রী তথা রাজ্যের সাংসদ দেবশ্রী চৌধুরী, রাজ্যপাল জগদীপ ধনকড় ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। রাজ্য প্রশাসন সূত্রের খবর এই তালিকা দেখেই মুখ্যমন্ত্রী বৈঠকে উপস্থিত হওয়া নিয়ে অনীহা প্রকাশ করেন। সূত্রের খবর শুভেন্দুর উপস্থিতি নিয়ে আপত্তি জানান মুখ্যমন্ত্রী। তাঁর যুক্তি ছিল রাজ্যপাল কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে তাঁর বৈঠকে কেন উপস্থিত থাকবে শুভেন্দু অধিকারী।  তাঁর মতে এই বৈঠককে রাজনৈতিক করে তোলার চেষ্টা করা হচ্ছে। এই অভিযোগ করেই তিনি বৈঠকে উপস্থিত হওয়া থেকে অনীহা প্রকাশ করেছেন। 

Cyclone Yaas: কলাইকুন্ডাতে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে মমতার বৈঠক, তার আগেই আকাশপথে পরিদর্শন ...

শুভেন্দু অধিকারীকে রাজ্য বিজেপি বিরোধী দলনেতা নির্বাচন করেছে। কিন্ত আনুষ্ঠানিকভাবে এখনও পর্যন্ত সেই পদে বসেননি তিনি। আপাতত তিনি শুধুমাত্র নন্দীগ্রামের বিধায়ক। যেখানে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছেন । এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত তাকার কথা শুধুমাত্র মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের। নবান্নের কথায় সরকারি স্তরের বৈঠকে রাজনৈতিক উপস্থিতি না থাকাই শ্রেয়। আর সেই কারণেই মুখ্যমন্ত্রী তাঁর অনিচ্ছার কথাও জানিয়েছেন কেন্দ্রকে। তবে এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে নতুন দিল্লি থেকে কিছু জানান হয়নি। যদিও এদিন সংবাদ সংস্থা এএনআই জানিয়েছেন কলাইকুন্ডায় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। আর সেই বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তিনিই কলাইকুন্ডা বিমানঘাঁটিতে নরেন্দ্র মোদীকে স্বাগত জানাবেন। আকাশপথে বাংলা ও ওড়িশার ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas) বিধ্বস্ত এলাকা পরিদর্শনের পরই দুপুর আড়াইটে নাগাদ প্রাধনমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।