দুর্গা পুজোর সংক্রমণ কমার আশায় দেশে ছিল স্বাস্থ্য দফতর।  কিন্তু এদিকে ফের লাগাম ছাড়া ভিড় বাজারে। লক্ষী পুজো যেতে না যেতেই রেকর্ড সংক্রমণ রাজ্য।  ৪০০০ হাজার নিত্য সংক্রমিত করোনায়। তবে বাংলায় সংক্রমণ ৪ হাজারের নীচে নামল নাম মাত্র। কিন্তু বাংলায় সুখবর হল একটু একটু করে বাড়ছে সুস্থতার হার। রাজ্যে কমল মৃত্যুর সংখ্যাও। তবে তাই বলে করোনায় মৃত্যু কমেনি কলকাতায়। এখনও সংক্রমণে চিন্তা বাড়িয়ে সব জেলাকে টপকে এগিয়ে আছে কলকাতা। আর সেটাই উদ্বেগের কারণ স্বাস্থ্য দফতরের কাছে।

সোমবার স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৯৫৭ জন। যদিও আরও একবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত এখনও ৪০০০ এর গণ্ডি ছুঁয়ে। সোমবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৭ জন এবং মোট মৃতের সংখ্যা ৬,৮৪১। এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৬ জনের। তবে  সুখবর একদিনে সুস্থ হয়েছেন ৪০৮৫ জন।

 

অপরদিকে, সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, ৮৮২ জন। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৮৭৬ জন। কলকাতায় ও উত্তর ২৪ পরগনায় একদিনে ১৩ জন করে মারা গিয়েছেন। তারপর হাওড়ায় ৭ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি বাংলায় মোট আক্রান্তের সংখ্যা মোট আক্রান্ত পৌঁছে গেল ৩ লক্ষ ৮১ হাজার ৬০৮ জন। রাজ্যে এই পর্যন্ত কোভিড অ্যাকটিভ ৩৬ হাজার ৮৮৬  জন। মোট হাসপাতাল ছুটি পেয়েছেন ৩২৯, ৯৩৭ জন।  সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে সামান্য বেড়ে  ৮৭. ৪৫ শতাংশ থেকে ৮৮.৩০ শতাংশে।