মেঘলা আকাশ, মাঝে মধ্যে কয়েক পশলা বৃষ্টি। তার সঙ্গে ঝোড়ো হাওয়া। আর এরই জেরে দিঘার সমু্দ্রে প্রবল জলোচ্ছ্বাসের সম্ভাবনা। ফলে সপ্তাহান্তে যাঁরা সৈকত শহরে আসছেন, তাঁরা চুটিয়ে ছুটি উপভোগ করছেন। 

উইকেন্ডে এমনিতেই ভিড় বাড়ে দিঘা, মন্দারমণিতে। এই শনি এবং রবিবার আবহাওয়ার কারণেই দিঘা এবং মন্দারমণি পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় হয়ে উঠেছে। আবহাওয়া দফতরের সতর্কবার্তা অনুযায়ী, শনি এবং রবিবার বঙ্গোপসাগরের উপরে তৈরি নিম্নচাপের জেরে অশান্ত হয়ে উঠতে পারে দিঘার সমু্দ্র। প্রবল জলোচ্ছ্বাসের সম্ভাবনাও রয়েছে। দিঘার সৈকতে আছড়ে পড়বে বিশালাকার ঢেউ। তার সঙ্গে ঘণ্টায় ৩৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে উপকূলবর্তী এলাকাগুলিতে। নিম্নচাপটি ধীরে ধীরে ওড়িশা উপকূলের দিকে সরে গেলেও তার প্রভাব ভাল রকমই পড়বে দিঘা এবং মন্দারমণিতে। 

আরও পড়ুন- দিঘার সমুদ্র সৈকতে চায়ের আড্ডা, মুখ্যমন্ত্রীর পাল্টা প্রচারে বিজেপি রাজ্য সভাপতি

আরও পড়ুন- কেক খাওয়ালেন মুখ্যমন্ত্রী, উর্দি পরেই প্রণাম আইপিএস-এর! জড়ালেন বিতর্কে, দেখুন ভিডিও

আবহাওয়া দফতরের সতর্কবার্তার পরেই দিঘা এবং মন্দারমণিতে সমুদ্র সৈকতে আরও কড়া নজরদারির ব্যবস্থা করেছে প্রশাসন। কোনও পর্যটক যাতে সমু্দ্রে না নামতে পারেন, সেদিকে নজর রাখা হচ্ছে। পর্যটকদের সতর্ক করে মাইকেও প্রচার চলছে। ভিড়ের কথা মাথায় রেখে পর্যটকদের জন্য অতিরিক্ত সংখ্যায় পুলিশকর্মী এবং নুলিয়াদেরও মোতায়েন করা হয়েছে। প্রত্যাশিতভাবে শনিবার সকাল থেকেই সমু্দ্র সৈকতে ভিড় বেড়েছে। সমু্দ্রে নামতে পারলেও পাড়ে দাঁড়িয়েই ঢেউয়ের ঝাপটায় সমু্দ্র স্নানের মজা নিচ্ছেন অনেক পর্যটক।