এ যেন গোদের উপর বিষফোঁড়া! করোনা আতঙ্কে মাঝেই এবার ডায়েরিয়ার প্রকোপ বাঁকুড়া শহরে। অসুস্থ হয়ে পড়েছেন দুশোরও বেশি মানুষ। স্থানীয় কমিউনিটি সেন্টারে চিকিৎসা চলছে তাঁদের। কয়েকজনকে পাঠানো হয়েছে বাঁকুড়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

আরও পড়ুন: ঢেউ-এর সঙ্গে ভেসে আসছে রাশি রাশি ফেনা, চাঞ্চল্য ছড়াল দিঘায়

সংকট কি আদৌ কাটবে? এ রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে প্রশাসনের। যতদিন যাচ্ছে, আক্রান্তের সংখ্যা বাড়ছে। বাঁকুড়া জেলায় কিন্তু এখনও থাবা বসাতে পারেনি মারণ ভাইরাস। এই যখন পরিস্থিতি, ঠিক তখনই ডায়েরিয়ার প্রকোপে ছড়াল আতঙ্ক। 

আরও পড়ুন: 'আমফান' মোকাবিলায় সন্ধেয় রাজ্য়ে আসছে এনডিআরএফ-র ২ দল, ঘূর্ণিঝড়ের অবস্থান জানাল হাওয়া অফিস

জানা গিয়েছে, বাঁকুড়া শহরের রামপুর এলাকায় বৃহস্পতিবার প্রসাদ হিসেবে ছোলা, মুড়ি ও শসা বিতরণ করা হয়। আর সেই প্রসাদ খেয়ে একে একে অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ। জ্বর আসে, পেটে ব্যাথা শুরু হয়। কেউ কেউ আবার বমিও করতে থাকেন। রাতের দিকে পরিস্থিতি ভয়াবহ আকার নেয়। এখনও পর্যন্ত দুশোর বেশি মানুষ ডায়েরিয়া আক্রান্ত হয়েছেন। তাঁদের বেশিরভাগেরই বাঁকুড়া শহরের রামপুর ও মনোহরতলা এলাকার বাসিন্দা। শনিবার সকালে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক শ্যামল সোরেন নিজে ঘটনাস্থলে যান।  খাদ্যে বিষক্রিয়া কারণে বিপত্তি ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।  প্রসাদের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য দপ্তর।