Asianet News BanglaAsianet News Bangla

By Election- বিএসএফ ক্যাম্পে হাজির দিলীপ-সুকান্ত, ফেসবুক পোস্টে অফিসারদের 'মামা' সম্বোধন উদয়ন গুহর

তৃণমূলের অভিযোগ, নির্দিষ্ট কোনও অভিসন্ধি নিয়েই বিএসএফ ক্যাম্পে গিয়েছেন বিজেপি নেতারা। আদর্শ আচরণবিধি লাগু হওয়ার পরও কেন তাঁরা সেখানে গেলেন। কী নিয়ে বৈঠক করলেন তাঁরা? 

Dilip Ghosh And Sukanta Majumdar visits BSF camp during campaign in Dinhata bmm
Author
Kolkata, First Published Oct 27, 2021, 7:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৩০ অক্টোবর দিনহাটায় উপনির্বাচন (Dinhata By Election)। তার আগে আজ ছিল শেষ লগ্নের প্রচার (Campaign)। আর সেই প্রচারে গিয়ে বিএসএফ ক্যাম্পে (BSF Camp) যান বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। সেখানে ডিআইজির সঙ্গে বৈঠকও করেন তাঁরা। আর তাঁদের এই পদক্ষেপের পরই বিতর্ক শুরু হয়ে গিয়েছে। আদর্শ আচরণবিধি লাগু হওয়ার পরও কেন বিজেপি বিএসএফ ক্যাম্পে গিয়ে কেন বৈঠক করল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। আর এনিয়েই বিতর্কিত মন্তব্য করেছেন তৃণমূল প্রার্থী উদয়ন গুহ (Udayan Guha)। 

তৃণমূলের অভিযোগ, নির্দিষ্ট কোনও অভিসন্ধি নিয়েই বিএসএফ ক্যাম্পে গিয়েছেন বিজেপি নেতারা। আদর্শ আচরণবিধি লাগু হওয়ার পরও কেন তাঁরা সেখানে গেলেন। কী নিয়ে বৈঠক করলেন তাঁরা? ভোটের আগে এই বিষয়টি এলাকার জন্য চিন্তার বলে দাবি করেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। পাশাপাশি এই বিষয় নিয়ে নির্বাচন কমিশনে দ্বারস্থ হওয়ার কথাও জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন- স্বাভাবিক ছন্দে ফেরার আনন্দে পড়ুয়ারা, সকাল থেকেই মুর্শিদাবাদের স্কুল-কলেজে তুঙ্গে প্রস্তুতি

এদিকে সীমান্তে বিএসএফের ক্ষমতা বাড়ানো নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী, শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠকে তাঁর অভিযোগ ছিল, ভারত-বাংলাদেশ সীমান্তে মোতায়েন বিএসএফের ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির উপর হস্তক্ষেপ করা হচ্ছে। তিনি আরও বলেছিলেন, "বিএসএফ-কে (BSF) সম্মান করি। কিন্তু যে রাজনৈতিক ব্যক্তিরা এসব সিদ্ধান্ত নিচ্ছেন, তাঁরা সীমান্তে সংঘাত বাধাতে চান।" বিএসএফের কর্মক্ষেত্রের পরিধি বাড়ানো নিয়ে মমতার বক্তব্যের পাল্টা জবাব দিয়েছিলেন দিলীপ ঘোষ। তিনি বলেছিলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় কিছুই মানেন না। সংবিধান মানেন না, কোর্ট-কাছারি কিছুই মানেন না। যেদিন ওঁর ভাইদের বিএসএফ জেলে ঢুকিয়ে দেবে, সেদিন উনি বুঝতে পারবেন।"

আরও পড়ুন- Krishna Kalyani Join TMC- জল্পনার অবসান, তৃণমূলে যোগ দিলেন কৃষ্ণ কল্যাণী

আর এবার বিজেপি নেতাদের বিএসএফের সঙ্গে বৈঠক নিয়ে বিতর্কিত পোস্ট করেন দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। সেখানে বিএসএফকে 'মামা' বলে সম্বোধন করেন তিনি। ফেসবুকে তিনি লেখেন, "বিজেপি রাজ্য নেতারা আজ সোনারিতে বিএসএফ মামাদের সাথে দেখা করলেন। দিনহাটায় সাহায্য চাই মামা।" আর এই পোস্ট ঘিরে শুরু হয় বিতর্ক। 

আরও পড়ুন- আপনার অজান্তেই কি আধার কার্ড কোথাও ব্যবহার হয়েছে, জেনে নিন খুব সহজেই

তবে বিএসএফ-এর ডিআইজি-র সঙ্গে বৈঠক প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "আমি যেখানেই যাই, বিএসএফ অফিসারদের সঙ্গে দেখা করি। এলাকার শান্তিশৃঙ্খলা, যাবতীয় সবকিছু নিয়েই আলোচনা করি।" এই একই মন্তব্য করেছেন সুকান্ত মজুমদারও। তিনি বলেন, "দিলীপ ঘোষ এমনটা করেই থাকেন। লোকসভার নির্দিষ্ট কমিটির সদস্য থাকার জন্যই উনি বিভিন্ন এলাকার বিএসএফ অফিসারদের সঙ্গে দেখা করেন।"

Follow Us:
Download App:
  • android
  • ios