বাঁকুড়ার জঙ্গলমহলে হাতির হামলায় একসঙ্গে দু' জনের মৃত্যু। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার রানিবাঁধ থানা এলাকার বুধখিলা গ্রামে। মৃতদের মধ্যে রয়েছেন একজন মহিলা ও একজন বৃদ্ধ। বার বার হাতির হামলা হওয়ায় বন বিভাগের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয়রা। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত দু' জনের নাম বাসন্তী সর্দার (৩৫) ও ধরণী সর্দার (৬৫)। মঙ্গলবারই রানিবাঁধ এলাকায় ঢুকে পড়ে প্রায় ২০টি হাতির একটি দল। রানিবাঁধ এলাকায় হাতির দল ঢুকে পড়লেও বন দফতরের পক্ষ থেকে সেই খবর গ্রামবাসীদের জানানো হয়নি বলে অভিযোগ। ফলে হাতি আক্রমণ থেকে বাঁচতে বিশেষ কোনও সতর্কতাও নেননি তাঁরা।  
স্থানীয় সূত্রে খবর, নিজের ঘরের দাওয়াতেই ঘুমিয়ে ছিলেন বছরে ষাটের ধরণী সর্দার। অভিযোগ, ঘুমন্ত অবস্থাতেই একটি হাতি তাকে পিষে মারে। অন্যদিকে প্রাতঃকৃত্য সেরে বাড়ি ফেরার পথে হাতির দলের সামনে পড়ে যান বাসন্তী দাস নামে এক মহিলা। ছুটে পালানোর চেষ্টা করলে ওই মহিলাকে শুড়ে করে পেঁচিয়ে পা দিয়ে পিষে দেয় একটি হাতি। এর ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই মহিলার।  

আরও পড়ুন- হাতির পা ও শুড়ে গভীর ক্ষত, বনদপ্তরে খবর দিলেন গ্রামবাসীরাই

গ্রামবাসীদের অভিযোগ, নজরদারির অভাবেই হাতিদের গতিবিধির সম্পর্কে তথ্য ছিল না বন দফতরের কাছে। গ্রামে হাতি ঢোকার খবর আগে থেকে জানলেই তাঁরা আরও সতর্ক থাকতেন বলেই গ্রামবাসীদের দাবি।