Asianet News BanglaAsianet News Bangla

Bipin Rawat Bodyguard: শিলিগুড়ি পৌঁছল বিপিন রাওয়াতের দেহরক্ষী সৎপাল রাইয়ের দেহ

সস্ত্রীক বিপিন রাওয়াত ছাড়াও মৃতদের তালিকায় ছিলেন সেনানায়কের দীর্ঘদিনের ব্যক্তিগত দেহরক্ষী অর্থাৎ বাংলার সৎপাল রাই। রবিবার শিলিগুড়ি এসে পৌঁছালো সৎপাল রাইয়ের কফিন বন্দী দেহ। 

General Bipin Rawat bodyguard Satpal Rai body reached Siliguri bpsb
Author
Kolkata, First Published Dec 12, 2021, 8:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তামিলনাড়ুর কুনুরে (Tamil Nadu) চপার দুর্ঘটনার (Chopper Crash) কবলে পড়ে দেশের চিফ অফ ডিফেন্স স্টাফ (CDS) বিপিন রাওয়াতের (Bipin Rawat) মৃত্যু হয়েছে। মৃত্যু হয় চপারে থাকা ১৩ জনের। সস্ত্রীক বিপিন রাওয়াত ছাড়াও মৃতদের তালিকায় ছিলেন সেনানায়কের দীর্ঘদিনের ব্যক্তিগত দেহরক্ষী (Personal Bodyguard) অর্থাৎ বাংলার সৎপাল রাই (Satpal Rai)। রবিবার শিলিগুড়ি এসে পৌঁছালো সৎপাল রাইয়ের কফিন বন্দী দেহ। এদিন দুপুরে দিল্লি থেকে শিলিগুড়ি এসে পৌছায় মরদেহ।

রাজ্য সরকারের পক্ষ থেকে দার্জিলিংয়ের তাকদার বাসিন্দা নিহত সেনাকর্মী সৎপাল রাইকে শ্রদ্ধাঞ্জলি জানাতে হাজির ছিলেন শিলিগুড়ি প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান গৌতম দেব। তিনি বলেন, রাজ্য সরকারের পক্ষ থেকে তিনি শ্রদ্ধা জানান এদিন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ইতিমধ্যেই তার বাড়ীতে গিয়ে সমবেদনা জানিয়ে এসেছেন গৌতম দেব। 

এদিন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্ত সৎপাল রাইকে শ্রদ্ধা জানানোর পর জানান, অনেক বড় ক্ষতি হল দেশের। যে ১৩জন মারা গেছেন ভগবান তাদের আত্মার শান্তি দিক। এদিকে, চিফ অফ ডিফেন্স স্টাফ(chief of defence staff) জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যু হয় কপ্টার দুর্ঘটনায়। ভারতের চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত সহ সেনার চার উচ্চপদস্থ অফিসারকে নিয়ে ভেঙে পড়ে ভারতীয় সেনার কপ্টার। সূত্রের খবর সিডিএস বিপিন রাওয়াতের স্টাফ এবং পরিবারের সদস্যরাও এই এমআই-সিরিজ হেলিকপ্টারটিতে ছিলেন। তামিলনাড়ুর কোয়েম্বাটোর এবং সুলুরের মধ্যে এক জায়গায় কপ্টারটি ভেঙে পড়ে।

বায়ু সেনার পক্ষ থেকে জানান হয়েছে, চপার দুর্ঘটনায় একমাত্র জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে এয়ারফোর্স গ্রুপ ক্যাপ্টেনকে। গুরুতর দগ্ধ অবস্থায় তাঁর চিকিৎসা চলছে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বায়ুসেনা বলে, গভীর দুঃখের সঙ্গে জানানো হচ্ছে জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের মৃত্যু হয়েছে চপার দুর্ঘটনায়। সঙ্গে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। চপারে মোট ১৪ জন যাত্রী ছিল। 

সেনা সূত্রের খবর দগ্ধ অবস্থায় গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহের চিকিৎসা চলছে ওয়েলিংটনের সামরিক হাসাতালে। হেলিকপ্টারটি নীলগিরি পাহাড়ের সুলুর বিমান ঘাঁটি থেকে ওয়েলিংটনের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। দুপুর ১১টা ৪৫ মিনিটে টেকঅফ করেছিল। উড়ানের কিছুক্ষণের মধ্যেই দুর্ঘটনার কবলে পড়ে। দুপুর ২টো নাগাদ বিমান বাহিনীর পক্ষ থেকে দুর্ঘটনার কথা জানান হয়েছিল। 

বুধবার চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের চপার দুর্ঘটনায় যে পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়ে পর্যালোচনা করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রিসভার নিরাপত্তা কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন। সন্ধ্যে ৬টা ৩০ মিনিটে বৈঠক হয়। বৈঠকে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

Follow Us:
Download App:
  • android
  • ios