Asianet News BanglaAsianet News Bangla

পুজোয় চমক মুখ্যমন্ত্রী মমতার আদলে দেবী দূর্গা, ভোট হিংসা তুলে তীব্র প্রতিক্রিয়া বিজেপির

মমতা বন্দ্যোপাধ্য়ায়ের তীব্র সমালোচনা করল বিজেপি। চলতি বছর পুজোয় মুখ্যমন্ত্রীর মুখের আদলে তৈরি হচ্ছে কয়েকটি পুজো কমিটির দেবী দূর্গা।

Goddess Durga in the form of Mamata Banerjee's face, BJP has sharply criticized bsm
Author
Kolkata, First Published Sep 2, 2021, 11:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এগিয়ে আসছে দূর্গাপুজো। কলকাতাসহ রাজ্যের একাধিক পুজো কমিটি ইতিমধ্যেই প্রতিমা তৈরির অর্ডার দিয়ে দিয়েছেন। করোনাকালে কুমোর পাড়ায় রীতিমত ব্যস্ততার ছবি ধরা পড়েছে। তারই মধ্যে সামনে এসেছে একট চমকপ্রদ ঘটনা। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে দূর্গা প্রতিমা তৈরির অর্ডার দিয়েছে তিনটি পুজো কমিটি। 

Goddess Durga in the form of Mamata Banerjee's face, BJP has sharply criticized bsm

সংবাদ সংস্থা এএনআই-এর রিপোর্ট অনুযায়ী নজরুল পার্ক উন্নয়ন সমিতির ভাইস প্রেসিডেন্ট পার্থ সরকার জানিয়েছেন, বাংলার প্রতিটি মানুষই মমতা বন্দ্যোপাধ্যায়কে দেবী দূর্গা রূপেই  দেখেন। বাংলার প্রতিটি মানুষকে তিনি যে পরিমাণ সুযোগ সুবিধে দিয়েছেন তা বিশ্বের কোনও প্রান্তেই দেখা যায় না। এই পুজো কমিটি মমতার আদলে প্রতিমা তৈরি করছে। দেবীর দশ হাতে থাকবে রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্পগুলি।  তবে  আর কোন কোন পুজো কমিটি মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখের আদলে প্রতিমা তৈরি করছে তা অবশ্য এখনও জানা যায়নি। 


অন্যদিকে এই খবর সামনে আসার সঙ্গে সঙ্গেই আসরে নেমে পড়েছে বিজেপি। দলের আইটি সেলের প্রধান অমিত মালব্য প্রায় সঙ্গে সঙ্গে টুইট করে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। রাজ্যের ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে খোঁটা দিতে ছাড়েননি অমিত মালব্য। তিনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় এমনই দেবতা যার হাতে নিরীহ বাঙালিদের রক্ত লেগে রয়েছে। বাংলার ভয়াবহ ভোট সন্ত্রাস সেকথাই বলছেন। এটি দেবী দূর্গার অপমান বলেও মন্তব্য করেন তিনি। পুজো কমিটির এই উদ্যোগ বন্ধ করতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। একই সঙ্গে তিনি বলেন এই উদ্যোগ বাংলার হিন্দুদের অনুভূমিকে আঘাত করছে। 

ভোট পরবর্তী হিংসার ঘটনা নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। বিজেপি ভোট হিংসাকেই হাতিয়ার করে তৃণমূলের বিরুদ্ধে একের পর এক পদক্ষেপ গ্রহণ করেছে। ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে আদালতেরও দ্বারস্থ হয়েছে তারা। সম্প্রতি কলকাতা হাইকোর্টের রায়ে কিছুটা হলেও অস্বস্তি বাড়িয়েছে রাজ্য সরকারের। কিন্তু পাল্টা সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য সরকার। 

Follow Us:
Download App:
  • android
  • ios