Asianet News BanglaAsianet News Bangla

লোকালয়ে সাপের বাসা, উদ্ধার গোখরোসহ ৩৫টি ডিম

লোকালয় থেকে উদ্ধার গোখরো সাপ। সঙ্গে উদ্ধার হয়েছে ৩৫টি গোখরোর ডিম। গোখরোটি ছাড়া হতে পারে কুলিকের জঙ্গলে। ডিমগুলি সংরক্ষণ করে তুলে দেওয়া হবে বনদফতরের হাতে। 
 

Gokhro snake with 35 eggs was recovered from Raiganj bsm
Author
Kolkata, First Published Jul 1, 2021, 11:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জঙ্গল বা গ্রামের প্রত্যন্ত  এলাকা নয় । একদম শহর থেকেই উদ্ধার হল বিষধর গোখরো সাপ। সঙ্গে ৩৫টি ডিমও। স্থানীয় বাসিন্দা ছবি দেবীর ঘরের পাশেই মাটিটে বাসা বেঁধে ছিল গোখরো সাপ। সেখানেই ডিম পাড়ে। তবে এই ঘটনায় রীতিমত আতঙ্ক ছড়িয়ে পড়ে রায়গঞ্জ শহরের চণ্ডীতলায়। 

বৃহস্পতিবার  বিকেল সাড়ে পাঁচটার দিকে রায়গঞ্জ শহরের চন্ডীতলায় ছবি দেবনাথ এর বাড়ি থেকে  গোখরো সাপ সহ ৩৫ টি গোখরো সাপের ডিম উদ্ধার করা হলো । ছবি দেবীর ঘরের ঠিক  পাশেই একটি মাটির ঢিবিতে বাসা বেঁধেছিল সেই গোখরো সাপ এবং ডিম  দিয়েছিল ।  সাপটিকে  দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে ছবি দেবীও তাঁর প্রতিবেশীরা । 

স্থানীয় বাসিন্দারই উত্তর দিনাজপুর পিপল ফর এনিমেলস এর অফিসে ফোন করে সাপটি উদ্ধারের জন্য বলে।  খবর  পেয়ে সংস্থার  সদস্য রক্তিম সরকার সেখানে গিয়ে বিশালাকার গোখরোসহ  পঁয়ত্রিশটি সাপের ডিমও উদ্ধার করে নিয়ে আসে। সবকটি  ডিমই অক্ষত অবস্থায় আছে এবং ভালো আছে ।  উত্তর দিনাজপুর পিউপিলস ফর অ্যানিমেলস এর পক্ষ থেকে জানানো হয়েছে গোখরো সাপের এই ডিমগুলোকে  বিশেষ পদ্ধতিতে সুন্দর ভাবে সংরক্ষণ করে বনদপ্তর এর হাতে তুলে  দেওয়া হবে। এবং গোখরো সাপটিকে কুলিকের জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios