ফাঁকা রাস্তার উপরে শুয়ে রয়েছে তিন তিনটি গরু। হঠাৎই তীব্র গতিতে চলে এল একটি সরকারি বাস। বাস না থামিয়ে গরুগুলির উপর দিয়ে চালিয়ে দিলেন চালক। মর্মান্তিক এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

ঘটনাস্থল বানতলা লেদার কমপ্লেক্সে সংলগ্ন ২ নম্বর গভর্মেন্ট কলোনি এলাকা। অভিযোগ, গত ১১ অক্টোবর সকাল সাড়ে নটা নাগাদ টি- ২ রুটের একটি সরকারি বাসের চালক এই ঘটনা ঘটান। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সিসিটিভি ফুটেজ তুলে ধরে অনেকেরই অভিযোগ, ফাঁকা রাস্তায় চাইলেই গরুগুলিকে বাঁচাতে পারতেন চালক। কিন্তু সেরকম কোনও চেষ্টাই তিনি করেননি। উল্টে শুয়ে থাকা গরুগুলির উপর দিয়েই তীব্র গতিতে চলে যায় সরকারি বাসটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিনটি গরুর। যদিও ওই ভিডিও-র সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা। 

 

 

তবে যে ভিডিও- টি প্রকাশ্যে এসেছে তাতে কিন্তু দেখা গিয়েছে, গরুগুলিকেই পাশ কাটিয়েই যাতায়াত করছে অন্যান্য গাড়ি। ফেসবুকে এই ভিডিও শেয়ার করে ভিকি সরকার নামে এক যুবক লিখেছেন, 'অবলা প্রাণীগুলির রাস্তায় শুয়ে থাকা উচিত হয়নি, একথা ঠিক। কিন্তু মানুষ হিসেবে কি আমরা নিজেদের দায়িত্ব ভুলে যাব? পরিবহণ দফতরের কাছে এই ঘটনার পূর্ণ তদন্তের দাবি রাখলাম।'

বিষয়টি নিয়ে রাজ্য পরিবহণ দফতরের সচিব নারায়ণস্বরূপ নিগমের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, অভিযোগ  পেলে তা নিশ্চয়ই খতিয়ে দেখা হবে। গরুগুলিকে সত্যিই বাঁচানোর সুযোগ চালকের সামনে ছিল কি না, তাও দেখা দরকার বলে জানান তিনি।