দিল্লি যাচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জাগদীপ ধনখড়। আগামী ২৮ শে অক্টোবর দিল্লি উড়ে যাবেন তিনি। ২৯ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন তিনি। টুইট করে নিজেই এই তথ্য জানিয়েছেন রাজ্যপাল। তবে কি বিষয়ে বৈঠক হবে সে সম্পর্কে কিছুই জানাননি রাজ্যপাল। বৈঠক শেষ করে ৩০ অক্টোবর কলকাতায় ফিরে আসবেন তিনি। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে রাজ্যপালের কি বিষয়ে বৈঠক হবে সে সম্পর্কে রাজ্যপাল কিছু না জানালেও রাজনৈতিক বিশেষজ্ঞদের বক্তব্য রাজ্যের বর্তমান আইন শৃঙ্খলা প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর কাছে গুরুত্বপূর্ণ রিপোর্ট তুলে দেবেন তিনি। সাম্প্রতিক সময়ে রাজ্যে ঘটে যাওয়া একাধিক হিংসাত্মক ঘটনা নিয়ে রাজ্যের তীব্র সমালোচনা করেছেন রাজ্যপাল। কেবল তাই নয় রাজ্যে ঘটে যাওয়া নারী নির্যাতনের পরিসংখ্যান তুলে ধরে রাজ্য সরকারের কাছে জবাব তলব করেছিলেন তিনি। অন্যদিকে ব্যারাকপুরে বিজেপি কাউন্সিলরকে গুলি করে হত্যা করার ঘটনাতেও রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাজ্যপাল। অমিত শাহের সঙ্গে বৈঠকে এই সমস্ত বিষয়ে রিপোর্ট তুলে দিতে পারেন বলে মনে করা হচ্ছে। 

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। দীর্ঘদিন হাসপাতালে থাকার পর কাজে যোগ দিয়েছেন। হাসপাতাল থেকে সুস্থ হয়ে কাজে যোগ দিলেও সরাসরি তার সঙ্গে সাক্ষাৎ হয়নি রাজ্যপালের।