স্কুলে সময়ে মতো আসেন না শিক্ষকরা। তার উপর ঠিক মতো মিড ডে মিলটুকুও পায় না পড়ুয়ারা। উল্টে হাজিরা খাতায় দিব্যি নিজদের ইচ্ছেমতো আসা- যাওয়ার সময় লিখে দিনের পর দিন দিব্যি ফাঁকি মারছেন শিক্ষকরা। এমন কী, স্কুলে না এসেও কোনও কোনও শিক্ষক পরদিন হাজিরা খাতায় সই করে দিচ্ছেন। এমনই সব চাঞ্চল্যকর অভিযোগে স্কুল থেকে শিক্ষকদের বের করে দিয়ে গেটে তালা লাগিয়ে দিলেন গ্রামবাসীরা। শুক্রবার সকালে এমনই অভিযোগে চাঞ্চল্য ছড়ায় নদিয়ার নাকাশিপাড়া থানার হরিদ্রাপোঁতা এলাকায়।

হরিদ্রাপোঁতা প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের বেনিয়ম চলছে বলে অভিযোগ এলাকাবাসীর। তাঁদেরও আরও অভিযোগ, শিক্ষকদের বেনিয়ন, মিড ডে মিল খারাপ মান ছাড়াও স্কুলের পরিকাঠামো নিয়ে সমস্যা রয়েছে। একটু বৃষ্টি হলেই স্কুলে পাশের মাঠ থেকে ক্লাসরুমে জল ঢোকে। অভিভাবকদের দাবি, এই সমস্যাগুলির কথা বার বার স্কুলে প্রধান  শিক্ষককে জানানো হলেও তিনি কোনও ব্যবস্থা নেননি। তাই বাধ্য হয়েই ক্ষুব্ধ অভিভাবকরা এ দিন সকালে শিক্ষকদের স্কুলের বাইরে বের করে তালা লাগিয়ে দেন। 

কয়েকটি সমস্যার সঙ্গে একমত হলেও স্কুলে না এসে কেউ হাজিরা খাতায় সই করার অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন স্কুল পরিদর্শক। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি। নাকাশিপাড়া থানার পুলিশ এসে অভিভাবকদের বোঝানোর পরে পরিস্থিতি শান্ত হয়।