সৃজিত মুখোপাধ্য়ায়ের গুমনামী বাবা তৈরির পিছনে যোগ রয়েছে অরুণ জেটলির ছেলের। নেতাজির জীবনকে সামনে রেখে ইতিহাস বিকৃতিতে নেমেছে বিজেপি আরএসএস। এই অভিযোগে আজ রাস্তায় নামছে ফরওয়ার্ড ব্লক।

সৃজিত মুখোপাধ্যায়ের গুমনামী বাবা সিনেমা নিয়ে এবার উত্তপ্ত হতে চলেছে বাংলার রাজনীতি। এই সিনেমা তৈরির পিছনে বিজেপি এবং আরএসএসের ইন্ধন রয়েছে বলে অভিযোগ ফরওয়ার্ড ব্লকের। এই সিনেমার বিরুদ্ধে আজ রাজ্যজুড়ে প্রতিবাদে নামছে ফব। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় পরিচালত গুমনামী বাবা  সিনেমার টিজার প্রকাশিত হতেই শুরু হয়েছে বিতর্ক। ‘গুমনামী বাবা'  সিনেমার টিজারের মধ্যে দিয়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর জীবনী ভুলভাবে উপস্থাপিত করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে বিভিন্ন মহল থেকে। 

মঙ্গলবার  সাংবাদিক সম্মেলন করে দলের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় বলেন, বিজেপি ও আরএসএস এখন একটা নতুন খেলায় মেতেছে। তারা প্রমাণ করতে চাইছে, গুমনামী বাবার সঙ্গে আরএসএস-এর একটা সম্পর্ক ছিল। নতুন ছবিতে গুমনামী বাবাকে নেতাজি প্রতিপন্ন করার চেষ্টা চলছে।  সত্যের অপলাপ ঘটিয়ে সুভাষচন্দ্র বসুকে সামনে রেখে ফায়দা তোলার রাস্তায় হাঁটছে বিজেপি ও আরএসএস ব্রিগেড। এমনকী কেন্দ্রীয় সরকার এই অপচেষ্টায় প্রত্য়ক্ষ মদত দিচ্ছে। নরেনবাবুর অভিযোগ,এই সিনেমা তৈরির পিছনে বিজেপির শীর্ষ নেতা অরুণ জেটলির ছেলের যোগ রয়েছে।

উল্লেখ্য,দেড় মিনিটের টিজারে গুমনামী বাবা আসলে নেতাজি  কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। এমনকী মুখার্জি কমিশন নিয়েও ভিন্ন ব্য়াখ্য়া হচ্ছে। কোথাও দেখানো হয়েছে সাধুর বেশে দেশে ফিরছেন এক সন্ন্য়াসী। এই গুমনামী বাবাই আসলে নেতাজি। তবে পরিচালক সৃজিত মুখোপাধ্য়ায় জানিয়েছেন, ছবির মাধ্য়মে তিনি শুধু একটা প্রশ্ন সবার সামনে এনেছেন। কোনও সিদ্ধান্ত সবার ওপর চাপিয়ে দেওয়ার কাজ তিনি করেননি। আপাতত কে ঠিক বলছে, কে ভুল জানতে হলে অপেক্ষা করতে হবে গুমনামী বাবা ছবির মুক্তি পর্যন্ত।