Asianet News BanglaAsianet News Bangla

রাইস মিল কেনার এত টাকা কোথা থেকে পেলেন সুকন্যা মণ্ডল? অনুব্রত-কন্যাকে ফের সিবিআই জেরা

সুকন্যা মণ্ডলের প্রভূত সম্পত্তির উৎস কী? তা জানতে শুক্রবার অনুব্রতর মেয়েকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

How suknya mondol bought rice mill with rupees 5 crore, cbi asks anubrata s daughter
Author
First Published Sep 17, 2022, 1:53 PM IST

গরু পাচার কাণ্ডের তদন্তে সিবিআইয়ের কড়া নজরে অনুব্রত মণ্ডলের মেয়ের নামে থাকা  ‘ভোলে বোম রাইস মিল’। ব্যাংক অ্যাকাউন্টে খুব বেশি টাকা না পাওয়া গেলেও সুকন্যা মণ্ডলের প্রভূত সম্পত্তির উৎস কী? তা জানতে শুক্রবার অনুব্রতর মেয়ে সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সিবিআই সূত্রে জানা গেছে, এই গোয়েন্দা সংস্থার অধিকাংশ প্রশ্নের উত্তর ‘হ্যাঁ’ বা ‘না’ দিয়েই শেষ করেছেন সুকন্যা। ‘ভোলে বোম রাইস মিল’ সংক্রান্ত নথি নিয়ে শুক্রবার সিবিআই আধিকারিকদের চোখা প্রশ্নের সম্মুখীন হতে হয় অনুব্রত মণ্ডলের মেয়েকে। রাইস মিল সংক্রান্ত বেশ কিছু নথি চেয়ে তাঁকে  শনিবার আইনি নোটিসও পাঠানো হয়েছে।

বীরভূমের বেশ অনেকগুলি চালকলে হানা দেন তদন্তকারীরা। সেই চালকলগুলির মধ্যে একটি হল ‘ভোলে বোম রাইস মিল’। ওই চালকলের প্রাক্তন মালিক শ্যামল মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করার জন্য ডেকে পাঠানো হয়েছিল সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে। তাঁকেও শুক্রবার জিজ্ঞাসাবাদ করা হয়। তদন্তকারী সংস্থার অফিসারদের দাবি, বোলপুরের ‘ভোলে বোম রাইসমিল’-টি কেনা হয়েছিল ৫ কোটি টাকা দিয়ে। সিবিআই সূত্রে জানা গেছে, ওই চালকলের পরিচালক খোদ সুকন্যা এবং এলাকায় কেষ্ট মণ্ডলের ‘অন্তরঙ্গ’ হিসাবে পরিচিত বিদ্যুৎবরণ গায়েন। চালকল কেনার জন্য এত টাকা কোথা থেকে এল, তা জানতে চেয়েছেন তদন্তকারীরা। সুকন্যা মণ্ডল বোলপুরের একটি প্রাথমিক স্কুলের শিক্ষিকা। প্রাথমিক শিক্ষিকা হিসেবে যা মাইনে তিনি পান, তাতে ওই চালকল কেনার টাকা কী ভাবে এল, তা-ও খোঁজ নিচ্ছে সিবিআই। সেই কারণেই শুক্রবার সুকন্যাকে একটানা প্রায় ১ ঘণ্টা ১০ মিনিট ধরে জিজ্ঞাসাবাদ করা হয়।

শুক্রবার দুপুরে বোলপুরের নিচুপট্টি এলাকায় অনুব্রতর বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে জানা গেছে, প্রশ্নকর্তাদের বেশিরভাগ প্রশ্নের উত্তর ‘হ্যাঁ’ বা ‘না’ বলে কাটিয়ে দিয়েছেন অনুব্রত-কন্যা। গোয়েন্দা সংস্থা সূত্রে আরও জানা গেছে যে, সম্পত্তি সংক্রান্ত অধিকাংশ প্রশ্নের উত্তরে সুকন্যার স্পষ্ট জবাব, সব কিছু জানেন অনুব্রতের হিসাবরক্ষক মণীশ কোঠারি।  শান্তিনিকেতনে সিবিআই-এর অস্থায়ী শিবিরে হাজিরা দিয়েছিলেন এই মণীশ। সুকন্যার কাছে ‘ভোলে বোম রাইসমিল’-এর সমস্ত নথিপত্রও চান সিবিআই আধিকারিকরা। শনিবার এ নিয়ে সুকন্যা মণ্ডলকে আইনি নোটিসও পাঠানো হয়েছে।

কেন্দ্রীয় সংস্থা সুকন্যার সমস্ত বয়ান রেকর্ড করে রেখেছে। এর আগে, গত ১৭ অগস্ট সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করতে গিয়েছিল সিবিআই। সেই সময় সুকন্যা জানিয়েছিলেন যে, তাঁর মন ভালো নেই। এ বার তাঁকে জিজ্ঞাসাবাদ করতে সমস্ত রকম আইনি প্রক্রিয়া আগেভাগে সেরে রেখেছিলেন সিবিআই আধিকারিকরা।

আরও পড়ুন-
বেবি পাউডারে লুকিয়ে শিশুদের মারণ বিষ! জনসন অ্যান্ড জনসনের পাউডারে ব্যান মহারাষ্ট্রের
মোদীর জন্মদিনে ‘শাহী’ শুভেচ্ছা, সশ্রদ্ধ টুইটবার্তায় ভরিয়ে দিলেন রাজনাথ সিং, শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার
মহালয়াতেই নবমী নিশি! ‘মা’ নয়, কুমারী দুর্গা সখী সহযোগে বছরে মাত্র একদিন আসেন বার্নপুরের ধেনুয়া গ্রামে

Follow Us:
Download App:
  • android
  • ios