Asianet News BanglaAsianet News Bangla

সরকারি গোডাউন থেকে বেআইনী ভাবে চাল পাচার, হাতেনাতে পাকরাও মিল মালিক গ্রেফতার

রবিবার বেলা ১টার সময় মিলের ভিতরে সরকারী চালের গাড়ি ঢুকতে দেখে এলাকার জনা পঞ্চাশ গাড়ি মালিক ও চালকরা। এরপরেই চাল বোঝাই ছ'টি গাড়িকে আটক করে খবর দেয় গলসি থানায়।

Illegal smuggling of rice from government godowns, mill owner arrested bpsb
Author
Kolkata, First Published Sep 11, 2021, 7:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গণবন্টনের জন্য বরাদ্দ সরকারী চাল গোপনে রাইস মিলে খালি করার সময় হাতে নাতে পাকড়াও করলেন গাড়ি মালিক ও চালকরা। পূর্ব বর্ধমানের গলসির সারুল মোড়ে সেন্ট্রাল ওয়ার হাউস অর্থাৎ কেন্দ্রীয় সরকারী গোডাউন (government godowns) থেকে সরকারী গণ বন্টনের চাল (smuggling of rice) বেআইনি ভাবে(Illegal smuggling) পাশের মিলে খালি হচ্ছে বলে অভিযোগ। জনসাধারণের জন্য বরাদ্দ যে চাল রেশন ডিলার মারফৎ মানু‌ষের ঘরে যাবার কথা সেই চাল গোপনে খালি হচ্ছে পাশের স্থানীয় একটি মিলে। 

শনিবার দুপুরে এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। রবিবার বেলা ১টার সময় মিলের ভিতরে সরকারী চালের গাড়ি ঢুকতে দেখে এলাকার জনা পঞ্চাশ গাড়ি মালিক ও চালকরা চাল বোঝাই ছ'টি গাড়িকে আটক করে খবর দেয় গলসি থানায়। মিলের গোডাউনে একটি গাড়ির চাল খালি হলেও বাকি গাড়ি এখনও মিলের ভিতরে রয়েছে বলে জানতে পারা যায়। 

ঘটনাস্থলে পুলিশ প্রশাসন গিয়ে মিলের ভিতরে চাল সিজ করে। এদিকে স্থানীয়রা মিলে ঢুকতেই পালিয়ে যায় মিলের মালিক ও শ্রমিকরা। ওই ঘটনায় দুর্নীতির অভিযোগ তুলে সোচ্চার হয়েছেন স্থানীয় গাড়ি মালিক ও চালকরা। তারা বলেন, সরকারী বিনামূল্যে গরীব মানু‌ষের জন্য বরাদ্দ চাল গলসি সারুলের প্রসাদ রাইস মিলে খালি করা হয়েছে। ওই চালগুলি গোপনে পাচার করা হত। ঘটনার তদন্ত শুরু করেছে গলসি থানার পুলিশ।। 

Follow Us:
Download App:
  • android
  • ios