Asianet News BanglaAsianet News Bangla

দিল্লি পৌঁছালেন NDAর উপরাষ্ট্রপতি পদপ্রার্থী, এই রাজ্যে জগদীপ ধনখড়কে নিয়ে তরজা বিজেপি-তৃণমূলের

এই রাজ্যে শাসকদল তৃণমূল কংগ্রেস ও বিরোধী দল বিজেপির জগদীপ ধনখড়কে নিয়ে তরজা শুরু হয়েছে। বিজেপি উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে জগদীপ ধনখড়ের নাম ঘোষণায় খুশি। কিন্তু তীব্র সনালোচনা করেছে তৃণমূল কংগ্রেস। 

Jagdeep Dhankhar reaches Delhi in the night Suvendu Adhikari Attacks TMC Mamata calls meeting on 21 July bsm
Author
Kolkata, First Published Jul 16, 2022, 11:39 PM IST

এনডিএ নাম ঘোষণা করতেই তড়িঘড়ি দিল্লি পৌঁছালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আগামী ১৮ জুলাই উপরাষ্ট্রপতি হিসেবে মনোনয়ন জমা দেবেন তিনি। আগামী ৬ অগাস্ট ভারতের উপরাষ্ট্রপতি নির্বাচন। এনডিএ-র হয়ে শনিবার সন্ধ্যেবেলাই উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে জগদীপ ধনখড়ের নাম ঘোষণা করেন বিজেপির সভাপতি জেপি নাড্ডা। তবে এই রাজ্যে শাসকদল তৃণমূল কংগ্রেস ও বিরোধী দল বিজেপির জগদীপ ধনখড়কে নিয়ে তরজা শুরু হয়েছে। বিজেপি উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে জগদীপ ধনখড়ের নাম ঘোষণায় খুশি। কিন্তু তীব্র সনালোচনা করেছে তৃণমূল কংগ্রেস। 

তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, এই বিষয়ে তিনি কিছুই বলবেন না। তবে দল যে গোটা ঘটনার ওপর নজর রেখেছে তাও জানিয়ে দেন তিনি। কুণাল বলেছেন, আগামী ২১ জুলাই রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে দলের পক্ষ থেকে যা বলার তা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলবেন। তবে তৃণমূল কংগ্রেসের সাংসদ সৌগত রায় জানিয়েছেন এই রাজ্যে এসে তৃণমূল কংগ্রেসের সরকারকে বারবার উত্যক্ত করার পুরষ্কার  হিসেবেই তাঁকে উপরাষ্ট্রপতি পদে প্রার্থী ঘোষণা করা হয়েছে। 

অন্যদিকে বিজেপির পক্ষ থেকে কেন্দ্রের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন দলের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন এনডিএ বরাবরই যোগ্য মানুষকে উপযুক্ত স্থানে বসিয়ে এসেছে। এক্ষেত্রেও তার ব্যাতিক্রম হয়নি। শুভেন্দু আরও বলেন ভারতীয় সংবিধান সম্পর্কে জগদীপ ধনখড়ের জ্ঞাণ অসীম। তিনি উপরাষ্ট্রপতি হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। অন্যদিকে ওপর বিজেপি নেতা তথাগত রায় বলেছেন এই খবর পেয়ে তিনি অত্যান্ত পুলকিত। তবে বর্তমানে জগদীপ ধনখড় খুবই ব্যস্ত রয়েছে। সেই কারণেই তিনি তাঁকে শুভেচ্ছা জানাতে কথা বলছেন না।  তিনি আরও জানিয়েছেন জগদীপ ধনখড় অত্যান্ত লড়াকু এক ব্যক্তি। তিনি শিরদাডডা সোজা রাখা এক ব্যক্তিত্ব। 

২০১৯ সালের অগাস্ট মাসে রাজ্যপাল হিসেবে পশ্চিমবঙ্গে আসেন জগদীপ ধনখড়। কিন্তু তারপর থেকে রাজভবন আর রাজ্যের সংঘাত এই রাজ্যের একটি দস্তুরে পরিণত হয়েছিল। শুধু মমতা বন্দ্যোপাধ্যায় নয়, তাঁর মন্ত্রিসভা এমনকি সাংসদ বিধায়কদের সঙ্গে তরজা বাধত রাজ্যপাল জগদীপ ধনখড়ের। রাজ্যের স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই সংঘাত বেধেছিল তাঁর। আগামী ১০ অগাস্ট উপরাষ্ট্রপতি হিসেবে জগদীপ ধনখড়ের মেয়াদ শেষ হচ্ছে। তার আগেই উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করবেন ৭৯ বছরের জগদীপ ধনখড়। 

Follow Us:
Download App:
  • android
  • ios