বুধবার থেকেই দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই তাপমাত্রা কমবে।  এমনটাই পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি কমবে বলে জানাচ্ছে  হাওয়া অফিস। এতদিন আকাশ আংশিক মেঘলা থাকলেও বুধবার থেকেই রৌদ্রজ্জ্বল আকাশ থাকাবে। আর এর কারণে তাপমাত্রা হু হু করে কমবে। 

এবছর অগ্রহায়নের একেবারে শেষের সন্ধিক্ষণে এসে গেলেও শীতের দেখা তেমন ভাবে মিলছিল না দক্ষিণবঙ্গে। সোয়েটার গায় রাখাটাই প্রায় দায় হয়ে উঠছিল। এদিকে ক্রমেই এসে পড়ছে ক্রিসমাস। সান্তাবুড়ো আসার আগে শীতের দেখা মিলবে কিনা  তানিয়ে বেশ ধন্দে ছিলেন অনেকেই। তবে আশার খবর শুনিয়েছে হাওয়া অফিস। 

ইতিমধ্যে কলকাতা শহরে উত্তুরে হাওয়া অল্পস্বল্প বইতেও শুরু করেছে। ফলে আগামী দিনগুলিতে সোয়েটার গায়ে দিয়েই পথে বেড়োতে হবে। একতিদন একের পর এক পশ্চিমি ঝঞ্জার কারণে শীত তেমন ভাবে জাঁকিয়ে বসতে পাড়েনি রাজ্যে। তবে গত রবিববারই প্রথম আশার খবর শুনিয়েছিল হাওয়া অফিস। 

দক্ষিণবঙ্গ এতদিন শীত থেকে বঞ্চিত থাকলেও উত্তরবঙ্গের তাপমাত্রার পারদ কমছিল। আগামী কদিনও  উত্তরবঙ্গের তরাই ও ডুয়ার্স অঞ্চলের তাপমাত্রা ৯ থেকে ১০ ডিগ্রির মধ্যে থাকবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেইসঙ্গে সকালের দিকে ঘন কুয়াশার আস্তরণ থাকবে বলেও জানান হয়েছে।