Asianet News BanglaAsianet News Bangla

সপ্তমীর সকালেই মিলল সুখবর, কেটেছে দুর্যোগ, নিম্নচাপ সরে যাচ্ছে সমুদ্রে, উঠল সতর্কতা

  • সপ্তমীর সকালেই মিলল সুখবর
  • আবহাওয়া নিয়ে আর মন খারাপ নয়
  • সমুদ্রের দিকে সরে যাচ্ছে নিম্নচাপ
  • ফলে ভারী বৃষ্টি বা ঝড়ের সম্ভাবনা নেই 
latest weather update news on 23 October BJC
Author
Kolkata, First Published Oct 23, 2020, 12:46 PM IST

কেটেছে দুর্যোগ। পুজোর আগে থেকেই সৃষ্টি হওা নিম্নচাপ সকলের কপালে ফেলেছিল চিন্তার ভাঁজ। ভয়াবহ দুর্যোগের কথা ভেবে একাধিক জায়গায় নির্দেশিকা জারি করা হয়েছিল। সতর্কতাও মানার নিদেশ দেওয়া হয়েছিল। সম্পমীতে থেকেই ভাসবে শবর কলকাতা। কথা ছিল তেমনটাই। কিন্তু তা আর হল না। সীমান্তের খুব কাছে এসেও তা সরে যাচ্ছে সমুদ্রের দিকে। ফলে কলকাতার পুজো আর মাটি নয়। 

প্যান্ডেল হপিং না হলে কী হবে, পেট পুজো সিনেমা দেখা হাজার একটা প্ল্যান কথা ছিল ভেস্তে যাওয়ার। কিন্তু সম্পমীতে সেই বৃষ্টিই নিমিষে উধাও। শুক্রবার বেলায় কলকাতা আলিপুর আবহাওয়া দফতর থেকে জানিয়ে দেওয়া হল যে দুর্যোগ কেটেছে। তবে বিক্ষিপ্তভাবে কলকাতাসহ বিভিন্ন জেলায় মাঝারী বৃষ্টিপারের সম্ভাবনা রয়েছে। কোথাও হালকা বৃষ্টিও হতে পারে। তবে ঝড় কিংবা ভারী বর্ষণ আর নয়। নিম্নচাপ সরে যাচ্ছে বাংলা দেশের দিকে। 

latest weather update news on 23 October BJC

এর ফলে যেমন কলকাতাসহ দক্ষিণবঙ্গের মুখে হাসি, ঠিক তেমনটাই খুশি সমুদ্রতীরে থাকা পর্যটকেরা। দীঘাতে একাধিকবার মাইকিং করে জানানো হয়েছিল সমুদ্রে নামা যাবে না। কিন্তু তা তুলে নেওয়া হল। ফলে এই পুজোর ট্রিপ আর মাটি নয়। সকলেই জলে নামতে পারবেন। তবে আজকের দিনের জন্য মৎস্যজীবীদের ওপর জারি করা নিশেধাজ্ঞা বহাল রাখা হয়েছে। কলকাতায় সপ্তমীতে বৃষ্টি হবে না। 

Follow Us:
Download App:
  • android
  • ios