এলআইসি-র শেয়ার বিক্রি নিয়ে তোলপাড় গোটা দেশ। আর সেই আঁচ এবার পড়লো পুরুলিয়ায়। মঙ্গলবার এলআইসি শেয়ার বিক্রির প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে এক ঘণ্টা  প্রতীকী ধর্মঘটের মধ্য দিয়ে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করল পুরুলিয়ার  সংগঠিত এলআইসি কর্মচারী ও এজেন্টরা।

বিচারককে লক্ষ্য করে জুতো 'জঙ্গি মুসার' , ব্যাংকশাল আদালতে উত্তেজনা

এদিন পুরুলিয়া এলআইসি-র কার্যালয়ে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।  বিক্ষোভ কর্মসূচির মধ্য দিয়ে কেন্দ্রকে বার্তা দেওয়া হয়েছে, সাধারণ মানুষের গচ্ছিত আমানতকে সুরক্ষিত রাখতে কোনওভাবে এলআইসি-র  শেয়ার বিক্রি করা যাবে না। আগামী দিনে এর বিরুদ্ধে বৃহৎ আন্দোলনে যাওয়ার হুমকি দেওয়া হয়  এলআইসি এজেন্ট ও কর্মচারীদের তরফে।

করোনা ভাইরাসের প্রকোপ এবার পশ্চিম মেদিনীপুরে, সন্দেহজনককে রেফার বেলেঘাটা আইডিতে

প্রসঙ্গত, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন গত শনিবার দেশের পূর্ণাঙ্গ বাজেট পেশ করার সময় এলআইসি-র শেয়ার আংশিকভাবে বিক্রি করার কথা ঘোষণা করেন। রাজকোষের ঘাটতি মেটাতে সরকারের এমন সিদ্ধান্ত বলে জানান তিনি। আর তারপর থেকেই এলআইসি-র শেয়ার বিক্রি নিয়ে তোলপাড় দেশ। রীতিমতো অনিশ্চয়তা ও আতঙ্কের মধ্যে রাত কাটাচ্ছেন দেশের কোটি কোটি আমানতকারীরা। শুধু আমানতকারীরাই নয়, একই পরিস্থিতি এজেন্টদেরও। তাদের উদ্বেগের কারণ হলো, এলআইসি-র শেয়ার বেসরকারি সংস্থার হাতে চলে গেলে সংস্থার সুনাম ও পারফর্মেন্স দুটোই ক্ষতিগ্রস্ত হবে। যা পরিষেবার ক্ষেত্রে সমস্যা সৃষ্টি করতে পারে।