এবার করোনা আতঙ্ক হানা দিল পশ্চিম মেদিনীপুরে। করোনার উপসর্গ দেখা দেওয়ায় এক ব্যক্তিকে সরাসরি বেলেঘাটা আইডি হাসপাতালে রেফার করল স্বাস্থ্য় দফতর। আরও একজনের দেহে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে বলে জানা গিয়েছে।

ফ্র্যাকচার পা নিয়েই হাসপাতালের বেডে খোশ মেজাজে গায়ক, সোশ্যাল মিডিয়ায় নিজেই পোস্ট করলেন ছবি

সূত্র্র খবর, সদ্য কেরালা থেকে ফিরেছিলেন ওই ব্যক্তি। কর্মসূত্রে কেরালাতেই থাকতেন আক্রান্ত। সহকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে জানতে পেরেই পশ্চিম মেদিনীপুরে চলে আসেন তিনি। খবর পেয়েই ওই ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করে বেলেঘাটাতে স্থানান্তরিত করা হয়েছে। পর্যবেক্ষণে রাখা হয়েছে পরিবারকেও। সন্দেহজনক রয়েছে জেলাতে আরও একজন।

বইমেলায় পকেটমারদের দাপাদাপি, একদিনেই পুলিশের জালে ছয়

জানা গিয়েছে, জেলার মোহনপুর এলাকার বাসিন্দা ওই ব্যক্তি কর্মসূত্রে কেরালায় থাকতেন। স্বাস্থ্য দফতরের কাছে এই খবর যেতেই নড়েচড়ে বসে স্বাস্থ্য দফতর। গত ২ ফেব্রুয়ারি মোহনপুর স্বাস্থ্য কেন্দ্রে তার প্রাথমিক পরীক্ষা হয়। সেখানেই প্রাথমিকভাবে সন্দেহজনক রিপোর্ট বেরিয়ে আসে। এরপরই পরিস্থিতি বুঝে রাজ্য স্বাস্থ্য দফতরের সিদ্ধান্ত অনুসারে সরাসরি রেফার করে দেওয়া হয় বেলেঘাটা হাসপাতালে। জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে ওই ব্যক্তির পরিবারের সকলের স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়েছে।

ডেঙ্গু নিয়ে মমতার সরকারের সঙ্গে আদায়-কাঁচকলায়, অবসরের চারমাস আগেও বদলি চিকিৎসক

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাক্তার গিরিশচন্দ্র বেরা বলেন," জেলার খড়গপুর মহকুমাতেই ২ জনকে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে একজনকে বেলেঘাটা হাসপাতালে পাঠানো হয়েছে। সেই সঙ্গে তাঁর পরিবারের সদস্যদের পর্যবেক্ষণে রাখা হয়েছে ,পরীক্ষা-নিরীক্ষা চলছে। বাকি জেলাজুড়ে লক্ষ্য রাখা হয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই ।তবে সকলকে সচেতন থাকতে হবে।"