Asianet News BanglaAsianet News Bangla

Anubrata Mandal: ১৬৫ কেজি কাঠ-পাঁচ টিন ঘি, 'বিশেষ দাবি' পূরণে মহাযজ্ঞ অনুব্রত মণ্ডলের

অনুব্রত মণ্ডল চিরকালই ঈশ্বরের ভক্ত বলেই পরিচিত। তবে তিনি তাঁর ভক্তি দেখিয়ে থাকেন নিজের স্বভাব সিদ্ধ ভঙ্গিতেই।

Mahayagya by Anubrata Mandal to fulfill 'special demand' in Birbhum bpsb
Author
Kolkata, First Published Oct 29, 2021, 8:16 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এসআরডিএ চেয়ারম্যান(SRDA Chairman) তথা বীরভূম জেলা তৃণমূল সভাপতি (Birbhum District TMC president) অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) চিরকালই ঈশ্বরের ভক্ত বলেই পরিচিত। তবে তিনি তাঁর ভক্তি দেখিয়ে থাকেন নিজের স্বভাব সিদ্ধ ভঙ্গিতেই। বাড়ি থেকে বের হওয়ার আগে যেমন তিনি ঠাকুরের আশীর্বাদ নিয়ে বের হন ঠিক তেমনি বিভিন্ন পূজা-পার্বণেও নিজের ঢঙেই ঈশ্বর আরাধনায় ব্রত হন। তবে এখানেই শেষ নয়, এর সঙ্গে সঙ্গে তাঁর ঈশ্বর ভক্তি লক্ষ্য করা যায় বিভিন্ন সময় মহাযজ্ঞের আয়োজনে। 

কখনও বীরভূমের  তারাপীঠ, কখনও নলাটেশ্বরী মন্দির, কখনও আবার কঙ্কালীতলায় একাধিকবার মহাযজ্ঞে শামিল হয়েছেন তিনি। আর এবারও সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ কঙ্কালীতলায় মহাযজ্ঞের আয়োজন করা হয়েছে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের  তরফ থেকে। অবশ্যই এই মহাযজ্ঞের কেন্দ্রবিন্দু হলেন অনুব্রত মণ্ডল। সকাল আটটা থেকে এই মহাযজ্ঞের সূচনা হয়। মহাযজ্ঞ চলে টানা প্রায় ১২ ঘণ্টা। এই মহাযজ্ঞ চলাকালীনই সেখানে হাজির হয়ে মায়ের আরাধনা করবেন অনুব্রত। মহাযজ্ঞ আয়োজিত হয়েছে ১১ জন পুরোহিতের উপস্থিতিতে। মহাযজ্ঞের উপকরণ হিসাবে ছিল ১৬৫ কেজি কাঠ, ৫ টিন অর্থাৎ ৭৫ কেজি ঘি। 

তবে কী কারণে এই মহাযজ্ঞ তা অবশ্য খোলসা করেননি অনুব্রত মণ্ডল। তিনি ইঙ্গিত দিয়ে জানান, "একটা নিশ্চয়ই কোন কামনা আছে। মা দেবে আমাকে। আদায় করে নেব। মায়ের কাছে যা চাই তাই পেয়ে যাই।" বৃহস্পতিবারের কঙ্কালীতলায় মহাযজ্ঞকে ঘিরে তৃণমূলের দলীয় কর্মী সমর্থক থেকে সাধারণ মানুষদের মধ্যে উৎসাহ চোখে পড়ার মতো ছিল। সকাল থেকেই মহাযজ্ঞকে ঘিরে উৎসাহী মানুষ থেকে দলীয় কর্মী সমর্থকরা ভিড় জমান কঙ্কালীতলায়। 

এর আগেও ভবানীপুর উপনির্বাচনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় কামনা করে বিশাল পুজো দেন অনুব্রত। নলাটেশ্বরী মন্দিরে পুজো দেন অনুব্রত মন্ডল । মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) জয় কামনায় এদিন পুজো দেন তিনি। এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে তিনি পুজো দিয়েছেন বলে জানান অনুব্রত মন্ডল। পুজো দিয়ে তিনি জানিয়ে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ১ লক্ষ ভোটে জিতবেন।

আরও পড়ুন- শাঁখ কেন তিনবার বাজানো হয় জানেন, রয়েছে অদ্ভুত কারণ

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

২৩শে সেপ্টেম্বর দুপুরে সতীর একান্নপীঠের অন্যতম পীঠস্থান নলাটেশ্বরী মন্দির হাজির হন অনুব্রত মণ্ডল। সঙ্গে ছিলেন রাজ্যের ক্ষুদ্র, মাঝারি ও বস্ত্রশিল্প মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, বোলপুরের সাংসদ অসিত মাল, লাভপুরের বিধায়ক, জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ, নলহাটির বিধায়ক রাজেন্দ্র প্রসাদ সিংহ। নলহাটিতে নলাটেশ্বরী মন্দিরে পুজো দেন অনুব্রত মণ্ডল। এরপর মন্দিরের সামনে নাটমন্দিরে হোমযজ্ঞে অংশগ্রহণ করেন। নলাটেশ্বরী মন্দির থেকে বেড়িয়ে বিকেলে সিদ্ধপীঠ তারাপীঠ মন্দিরে পৌঁছান অনুব্রত মণ্ডল। সেখানেও মা তারাকে পুজো দিয়ে হোমযজ্ঞ করেন।

অনুব্রত বরাবরই জানান মায়ের কাছে তিনি যা চান, তাই পেয়ে যান। আগের বারও মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিয়ে পুজো দিয়ে ফল পেয়েছেন তিনি। তাঁর দাবি ছিল মাকে তিনি সব কথা বলেন। মা তাঁর কথা রাখেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios