Asianet News BanglaAsianet News Bangla

বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে আজ ঘাটালে মুখ্যমন্ত্রী, কথা বলবেন দুর্গতদের সঙ্গে

টানা বৃষ্টির ফলে একাধিক ড্যাম থেকে জল ছাড়া হয়েছে। বৃষ্টির ফলে জল বেড়েছে নদীগুলিতেও। সেই জল ঢুকেছে ঘাটালের একাধিক গ্রামে। জলের তলায় ডুবে গিয়েছে অধিকাংশ গ্রাম। ঘাটাল পুরসভার অন্তর্গত ১৭ টি ওয়ার্ডে জমেছে জল। 

Mamata Banerjee will visit Ghatal today to see flood affected areas bmm
Author
Kolkata, First Published Aug 10, 2021, 11:55 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারী বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে রাজ্যের একাধিক এলাকায়। বাদ যায়নি পশ্চিম মেদিনীপুরের ঘাটালও। আজ বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে ঘাটালে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকা পরিদর্শনের পাশাপাশি সেখানে প্রশাসনিক বৈঠক করতে পারেন তিনি।

সোমবার ঝাড়গ্রাম সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। গতরাতে ঝাড়গ্রাম রাজবাড়ির ট্যুরিস্ট কমপ্লেক্সে ছিলেন তিনি। নবান্ন সূত্রে খবর, আজ সকালে হেলিকপ্টারে করে তিনি ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখবেন। আকাশপথে ঘুরে দেখবেন বন্যা পরিস্থিতি। এরপর ঘাটালের বঙ্গবাসী কলেজের মাঠে নামবেন তিনি। সেখান থেকে ২ নম্বর ওয়ার্ডের প্লাবিত এলাকা ঘুরে দেখবেন। পাশাপাশি দুর্গত এলাকার বাসিন্দাদের সঙ্গেও কথা বলতে পারেন। 

টানা বৃষ্টির ফলে একাধিক ড্যাম থেকে জল ছাড়া হয়েছে। বৃষ্টির ফলে জল বেড়েছে নদীগুলিতেও। সেই জল ঢুকেছে ঘাটালের একাধিক গ্রামে। জলের তলায় ডুবে গিয়েছে অধিকাংশ গ্রাম। ঘাটাল পুরসভার অন্তর্গত ১৭ টি ওয়ার্ডে জমেছে জল। জমা জলে বাড়ছে বিভিন্ন রোগ ছড়িয়ে পড়ার আতঙ্ক। এর পাশাপাশি দেখা দিচ্ছে পানীয় জলের তীব্র সঙ্কট। 

আরও পড়ুন- অনাস্থা আনার 'শাস্তি', বিজেপি পঞ্চায়েত সদস্যাকে অপহরণের অভিযোগ তৃণমূল প্রধানের বিরুদ্ধে

কয়েকদিন আগেই ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখে গিয়েছিলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র সহ জেলা প্রশাসনের আধিকারিকরা। নৌকায় চেপে ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখেন তাঁরা। আর তারপর পরিস্থিতি খতিয়ে দেখতে আসছেন স্বয়ং মুখ্যমন্ত্রী।  

আরও পড়ুন- স্বাধীনতা দিবসের আগে কড়া নিরাপত্তা শহরে, বিমানবন্দর সংলগ্ন এলাকায় ওড়ানো যাবে না ফানুস-ড্রোন

সোমবার ঝাড়গ্রাম যাওয়ার পথে হেলিকপ্টার থেকে হাওড়ার উদয়নারায়ণপুরের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রী। উদয়নায়ারণপুরের পাশাপাশি আমতাও পরিদর্শন করেন তিনি। 

সূত্রের খবর, এলাকাগুলিতে বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার জন্য ডিভিসিকে দায়ি করেছেন মুখ্যমন্ত্রী। জল ছাড়া নিয়ে ক্ষোভপ্রকাশ করেন তিনি। পরবর্তীকালে ভাবনাচিন্তা করে তারপর যাতে জল ছাড়া হয় সেবিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আর্জি জানিয়েছেন। 

আরও পড়ুন- 'জাতীয়তাবাদী ভাবমূর্তি' তুলে ধরার চেষ্টা, এবারই প্রথম ১৫ অগাস্ট জাতীয় পতাকা তুলবে সিপিএম

মমতার অভিযোগ, প্রতি বছর এইরকম বন্যা করাচ্ছে। এটা বর্ষা বেশি হচ্ছে বলে নয়, এটা ম্যান মেড বন্যা। আগেও, সাত-আটটা চিঠি দিয়েছি। কোনও সুরাহা হয়নি। 

এদিকে দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের আধিকারিকরা। এই মুহূর্তে নদীগুলির জলস্তর অনেকটাই নিয়ন্ত্রণে আছে বলে ঘাটাল মহকুমা প্রশাসনের তরফে জানানো হয়েছে। নতুন করে আর জল ঢুকছে না দাসপুর এবং ঘাটালে। পাশাপাশি জলমগ্ন এলাকাগুলি থেকে দ্রুত জল নেমে যাবে বলেই মনে করছেন সেচ দফতরের আধিকারিকরা। 

Mamata Banerjee will visit Ghatal today to see flood affected areas bmm

Mamata Banerjee will visit Ghatal today to see flood affected areas bmm

Follow Us:
Download App:
  • android
  • ios