মতুয়াদের সাহায্য়ের জন্য বোর্ড গঠন, অথচ কমিটিতে রাখা হল না ঠাকুরবাড়ির  সদস্য মমতাবালা ঠাকুরকে। যা নিয়ে তৃণমূলের উত্তর ২৪ পরগণার  দায়িত্বপ্রাপ্ত জ্যোতিপ্রিয়মল্লিকের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন বনগাঁর প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর। প্রকাশ্যেই তিনি  জানিয়েছেন, ঠাকুরবাড়ির বোর্ডে তাঁকে না রাখলে তাঁর কোনও আপত্তি নেই। কিন্তু ঠাকুরবাড়ির লোকেদের না নিয়ে ওখানে বোর্ড গঠন হলে তা মতুয়ারা কেন মেনে নেবে।

এই বলেই অবশ্য থেমে থাকেননি মমতাবালা। সম্প্রতি মতুয়া মহাসংঘের নামে কলকাতায় ধরনা শুরু হয়েছে। সেখানেও রাখা হয়নি তৃণমূলের মমতাবালাকে। এ বিষয়েও মুখ খুলেছেন,প্রাক্তন সাংসদ । জানা গেছে, দল তাঁকে না জানিয়ে মতুয়া মহাসংঘের ব্যানার ব্য়বহার করায় বেজায় চটেছেন তিনি। এ বিষয়ে প্রশ্ন করা হলে মমতাবলা বলেন, কারা ধরনা মঞ্চে আছেন সে বিষয়ে ভালো বলতে পারবেন এক মাত্র খাদ্যমন্ত্রী। তবে এর সঙ্গে মতুয়া মহাসংঘের কোনও যোগ নেই , এটা পরিষ্কার। 

সম্প্রতি বনগাঁ লোকসভা নিয়ে ২৫ জনের কমিটি করেছে দল। সেখানেও রাখা হয়নি মমতাবালা ঠাকুরকে। এ বিষয়ে প্রশ্ন করলে মমতাবালা বলেন,এটা রাজনীতির বিষয়। এ নিয়ে দল যা  সিদ্ধান্ত নেবে সেটাই ঠিক। তবে মতুয়া মহাসংঘের বিষয়ে তার সঙ্গে কোনও আলোচনা করা হয়নি বলে জানান তিনি। তবে মমতাবালার এই মন্তব্য নিয়ে কোনও প্রতিক্রিয়া জানা যায়নি খাদ্য়মন্ত্রী জ্যোতিপ্রিয়  মল্লিকের।