আজ বিকালে দক্ষিণবঙ্গের ৪ আর উত্তর বঙ্গের ৮ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে অবশ্যই ছাতা রাখবেন

| Oct 03 2022, 04:08 PM IST

আজ বিকালে দক্ষিণবঙ্গের ৪ আর উত্তর বঙ্গের ৮ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে অবশ্যই ছাতা রাখবেন
আজ বিকালে দক্ষিণবঙ্গের ৪ আর উত্তর বঙ্গের ৮ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে অবশ্যই ছাতা রাখবেন
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

হাওয়া অফিসের পূর্বাভাস সঠিক করে দিলে অষ্টমীর সকাল থেকেই কলাকাত ও পাশ্ববর্তী এলাকায় সকাল থেকে বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। উত্তরের জলপাইগুড়ি-সহ  বেশ কিছু এলাকায় প্রবল বৃষ্টি হয়েছে। অঞ্লি দেওয়া সময়ই জলপাইগুড়ির একটি পুজো মণ্ডপ ভেঙে পড়ে দমকা হাওয়ায়।  বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হলেও বৃষ্টির হাত থেকে রেহাই নেই।

হাওয়া অফিসের পূর্বাভাস সঠিক করে দিলে অষ্টমীর সকাল থেকেই কলাকাত ও পাশ্ববর্তী এলাকায় সকাল থেকে বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। উত্তরের জলপাইগুড়ি-সহ  বেশ কিছু এলাকায় প্রবল বৃষ্টি হয়েছে। অঞ্লি দেওয়া সময়ই জলপাইগুড়ির একটি পুজো মণ্ডপ ভেঙে পড়ে দমকা হাওয়ায়।  বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হলেও বৃষ্টির হাত থেকে রেহাই নেই। কারণ আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী অষ্টমীতে উত্তর বঙ্গের আট আর দক্ষিণবঙ্গেরর চার জেলার ভারী বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে।  কলকাতায় ভারী বৃষ্টি না হলেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুর হাওয়া অফিস জানিয়েছেন নবমীতেও কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আবহাওয়া একই রকম থাকবে। দমশী থেকে বৃষ্টি কিছুটা হলেও কমবে। 

অষ্টমীর বিকালে দক্ষিণবঙ্গের চার জেলায় ভারী বৃষ্টি
দক্ষিণবঘ্দের যে চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে সেগুলি হল দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর আর বীরভূম।  দক্ষিণের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। 

Subscribe to get breaking news alerts

উত্তরবঙ্গের ৮ জেলার  বৃষ্টি-
উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, দুই দিনাজপুর সব প্রায় সবকটি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সকালের দিকে জলপাইগুড়ি ও কোচবিহারের ভালোই বৃষ্টি হয়েছে। 

হাওয়া অফিস জানিয়েছেন নবমীর দিন দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের সবকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে দশমীর দিন  রাজ্যে কোথাও ভারী বৃষ্টি হবে না। কিন্তু সর্বত্র বিক্ষিপ্ত বৃষ্টি হবে। 

হাওয়া অফিস সূত্রের খবর, পূর্ব - মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্তের অবস্থান রয়েছে। যার কারণে দক্ষিণের জেলাগুলিতে জলীয় বাষ্পের আনাগোনা রয়েছে। অন্যদিকে উত্তর - পূর্ব বঙ্গোপসাগরেও একটি ঘর্ণাবর্তের অবস্থান রয়েছে। এই দুটির কারণে পুজোর মধ্যেই প্রাকৃতিক দুর্যোগ তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে। শুধু সপ্তমীতেই নয় অষ্টমীতেও কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযাযী পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও বাঁকুড়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।