বিরাট অঙ্কে বাস ভাড়া করে তেলেঙ্গনা থেকে মধ্যরাতে  বাঁকুড়ায় ফিরল পরিযায়ী শ্রমিকের দল।  তেলেঙ্গানায় বেসরকারি কারখানার অপারেটর ও শ্রমিকের কাজ করতে গিয়ে লক ডাউনের জেরে কর্মহীন হয়ে পড়ে এই শ্রমিকের দল। 

এই শ্রমিকদের দাবি,কর্মহীন হয়ে তেলেঙ্গানা থেকে বাঁকুড়ায় বাড়ি ফিরতে চেয়েছিলেন রাজ্য়ে। বার বার বিভিন্ন ভাবে বাড়ি ফেরার আবেদন নিবেদন করেও লাভ কিছু হয়নি।  সেখানে দেওয়া সরকারিভাবে  কিছু ত্রাণ সামগ্রী মিললেও তাতে পেট ভরছিল না বলে অভিযোগ শ্রমিকদের। এই  কঠিন পরিস্থিতির মধ্যে নিজেদের পকেট থেকে বাস ভাড়া করে বাঁকুড়ায় পৌঁছয় শ্রমিকের দল। জানা গিয়েছে, তেলেঙ্গানা থেকে লক ডাউনে কর্মহীন ৬৪ জন শ্রমিককে রাজ্য়ে আসতে ২,৪০,০০০ টাকা বাস ভাড়া দিতে হয়।

দুটি বাসে মোট ৬৪ জন পরিযায়ী শ্রমিক বাঁকুড়ায় পৌঁছয়।  ওই দুটি ভাড়া করা বাসে করে পরিযায়ী শ্রমিকের দল বৃহস্পতিবার দুপুর দুটো সময় তেলেঙ্গানা থেকে বাঁকুড়ার উদ্দেশ্যে রওনা দেয়।  রাজ্যে বিভিন্ন জায়গায় পুলিশের বাঁধা পেয়ে শুক্রবার রাত্রি দুটো নাগাদ ঝাড়গ্রাম জেলায় পৌঁছালে সেখান পরীক্ষা করে শ্রমিকদের পাঠানো হয় বিষ্ণুপুরে।  গতকাল গভীর রাতে  বিষ্ণুপুরে এসে পৌঁছায় শ্রমিকের দলের বাস। 

বিষ্ণুপুর জেলা হাসপতালে প্রত্যেকের পরীক্ষা নিরীক্ষা করা হয় এবং লালারসের নমুনা সংগ্রহ করা হয়।  পরীক্ষা নিরীক্ষার পর প্রত্যেক শ্রমিক কে  হোম কয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়।  পরিযায়ী শ্রমিকরা মেদিনীপুর জেলার ৪ জন বাকি ৬০জন  বাঁকুড়ার জঙ্গলমহলের সিমলাপাল ও ফুলকুসমা সহ বেশ কিছু এলাকায়।