Asianet News BanglaAsianet News Bangla

Mimi-Nusrat-TMC: শো-কজের পর এবার মিমি চক্রবর্তী ও নুসরাত জাহানকে সাসপেন্ডের জোর জল্পনা

তৃণমূলের অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী ও নুসরাত জাহানকে ইতিমধ্যেই শো-কজ করেছে তৃণমূল। এখানেই থেমে থাকে নি দল। সূত্রের খবর,   সাসপেন্ড ও করা হতে পারে দুই সাংসদকে। তারকা বলে কোনও চার নেই। দলের সকল সাংসদের জন্য নিয়ম একই, কড়া বার্তা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। 
 

Mimi Chakraborty and Nusrat Jahan might be suspended by tmc
Author
Kolkata, First Published Dec 9, 2021, 4:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সাংসদের শীতকালীন অধিবেশনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বৈঠকে অনুস্পস্থিত ছিলেন তৃণমূলের দুই তারকা সাংসদ নুসরাত জাহান (Nusrat Jahan) এবং মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। যার কারণবশত ক্ষুব্ধ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ঠিক কী কারণে গড়হাজির ছিলেন তাঁরা তা জানতে চান অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। প্রথমে দল থেকে শুধু শো-কজ করা হয় এই দুই অভিনেত্রী সাংসদকে। সূত্রের খবর, পরবর্তীতে সাসপেন্ড করার সম্ভাবনাও রয়েছে নুসরাত (Nusrat Jahan) এবং মিমিকে (Mimi Chakraborty)। 

বর্তমানে জাতীয় রাজনীতিতে নিজেদের সুপ্রতিষ্ঠিত করতে নানান পরিকল্পনা করেছে তৃণমূল। সেই কারণে সাংসদের শীতকালীন অধিবেশনে কেন্দ্রের বিরুদ্ধে নিজেদের মতামত প্রতিষ্ঠা এই মুহূর্তে খুবই গুরুত্বপূর্ণ তৃণমূলের কাছে। সব জেনেও কেন বৈঠকে উপস্থিত থাকতে পারেন নুসরাত জাহান (Nusrat Jahan) এবং মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) তার প্রকৃত কারণ জানতে চাওয়া হয় তৃণমূলের পক্ষ থেকে। সূত্রের খবর শ্যুটিংয়ের প্রয়োজনে রাজস্থানে থাকার কারণে সেদিনের বৈঠকে উপস্থিত থাকতে পারেন নি মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)।  অন্যদিকে নুসরাত জাহান (Nusrat Jahan) ঠিক কেন অনুপস্থিত ছিলেন তার কোনো স্পষ্ট কারণ এখন ও জানা যায় নি। 

আরও পড়ুন- Show Cause: অভিষেকের বৈঠকে অনুপস্থিত নুসরত-মিমি, অভিনেত্রী-সাংসদদের শোকজ করল তৃণমূল

প্রসঙ্গত, সংসদে এবং সাংসদদের কোনও বৈঠকে ৯৭ শতাংশ উপস্থিতি অবশ্যই থাকতে হবে তা আগেই জানিয়ে দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তবে এবার নিয়মের বেড়াজালে আরও কঠোরতা এনেছে দল। দুই সাংসদের কেউই যাতে এহেন আচরণ আর না করতে পারেন তার নির্দেশ দেওয়া হয়েছে। সংসদে উপস্থিতির জন্য যে রেজিস্টার থাকে, তাতে যেন নিজেদের উপস্থিতি নিয়মিত রেকর্ড করেন দুই সাংসদ, সে কথাও বলা হয়েছে। আপাতত শো-কজ় করা হলেও পরবর্তীতে সাসপেন্ড করার সম্ভাবনাও রয়েছে বলে ও সূত্র মারফোর জানা গেছে। তবে এই নিয়মের কঠোরতা দলের সকল সংসদের জন্যই বহাল থাকবে বলে ও জানা গেছে।  

রাজনৈতিক বিশেষজ্ঞরা আবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) এহেন পদক্ষেপকে অত্যন্ত গুরুত্ত্ব দিয়েই বিচার করেছেন। সাংসদ হিসাবে দলের কাছে সকলেই যে সমান।  তারকা বলে কোনওরকম আলাদা গুরুত্ব দেওয়া যে সম্ভব নয় তা যেন কিছুতা স্পষ্ট করতে চেয়েছে তৃণমূল নেতৃত্ব। যদিও বিষয়টি নিয়ে এখনও অবধি কোনও প্রতিক্রিয়া মেলে নি  মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) ও নুসরত জাহানের (Nusrat Jahan) তরফে। এদিকে শীতকালীন অধিবেশনের প্রথম দিন থেকেই সংসদে উপস্থিত রয়েছেন তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan) এবং লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণ নিয়ে সরব ও হয়েছেন তিনি। তবে ঠিক কী কারণে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বৈঠকে উপস্থিত ছিলেন না তিনি তা এখনও স্পষ্ট নয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios