Asianet News BanglaAsianet News Bangla

গায়ের চামড়া দিয়ে পায়ের জুতো তৈরি হবে: তৃণমূলের প্রতিবাদ মঞ্চে বিরোধীদের বিরুদ্ধে আক্রমণাত্বক সৌগত রায়

“নিরপেক্ষ তদন্ত যদি না হয়, শাসকদল আবার রাস্তায় নামবে। ইডি সিবিআইয়ের কলকাতার অফিস অবরুদ্ধ করে দেব।” কামারহাটি থেকে হুঁশিয়ারি তৃণমূল সাংসদ সৌগত রায়ের।

MP Saugata Roy speaks against BJP, CPIM, Congress from the TMC protest meeting ANBSS
Author
Kolkata, First Published Aug 14, 2022, 7:18 PM IST

স্বাধীনতা দিবসের আগে কামারহাটিতে আয়োজিত হল রাজ্যের শাসক দলের প্রতিবাদ মিছিল। জেলায় জেলায় অযাচিতভাবে ইডি ও সিবিআই হানার প্রতিবাদে এই সভার আয়োজন করে ঘাসফুল শিবির। আয়োজকদের প্রধান ছিলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র।

প্রতিবাদ সভার প্রধান বক্তা ছিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়, মঞ্চে দাঁড়িয়ে তিনি বিরোধী দলগুলিকে তীব্র বাক্যবাণে হুঁশিয়ারি দেন। তিনি বলেন, “সারা দেশে এখন স্লোগান উঠছে, ‘নরেন্দ্র মোদীর দুই ভাই, ইডি আর সিবিআই’, এই দুই ভাই ছাড়া বিজেপি কিন্তু কোথাও টিকবে না। বিহারে নীতীশ কুমার বিজেপিকে প্রত্যাখ্যান করে দেখিয়ে দিয়েছে যে, বিজেপিকে দরকার হলেই বাদ দিয়ে দেওয়া যায়। সারা ভারতবর্ষেই আমরা দেখিয়ে দেবো যে, তৃণমূলের আন্দোলন পৌঁছবে।” 

দলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর বিরোধীদের ক্রমাগত আক্রমণের বিরুদ্ধে তিনি বলেন, “তৃণমূল কিন্তু রাস্তায় আছে। আমরা কোনও দোষ করিনি যে, আমাদের ঘরে ঢুকে যেতে হবে। বিজেপি, সিপিএমকে হুঁশিয়ারি দিয়ে যাচ্ছি, ‘কামারহাটিতে তৃণমূলের সব চোর’ বলে মিছিল করলে তাদের বিরুদ্ধে কিন্তু এমন ব্যবস্থা নেব, যে, পার্টি অফিসে ঢুকে যেতে হবে। সাবধান থাকবেন।

কংগ্রেস ও বিজেপির দুই তাবড় নেতাকে কটাক্ষ করে সৌগত রায়ের বক্তব্য, “সামনের বার অধীরের বিজেপি ছাড়া আর কোথাও যাবার জায়গা নেই। বিজেপিতে গিয়েও অধীর চৌধুরী জিতবেন না। আর শুভেন্দু অধিকারীর নাম নারদ কেলেঙ্কারিতে ছিল। একবারও শুভেন্দুকে ডাকেনি সিবিআই।” 

দলের নেতাদের গ্রেফতারি প্রসঙ্গে তিনি বলেন, “দুর্নীতি থেকে আমরা দলকে আলাদা করছি। কিন্তু নিরপেক্ষ তদন্ত যদি না হয়, শাসকদল আবার রাস্তায় নামবে। ইডি সিবিআইয়ের কলকাতার অফিস অবরুদ্ধ করে দেব। আমি দেখছি, সি পি এম, বিজেপির পাখা গজিয়েছে। তারা বলছে, তৃণমূলের সবাই চোর। আমরা তাদের হুঁশিয়ারি দিয়ে বলছি, তৃণমূলের সবাইকে যদি তারা ‘চোর’ বলে, আর তারপর যদি তৃণমূলের কর্মীরা বিজেপির ওই সব কর্মীকে তাড়া ক’রে তাদের অফিসে  ঢুকিয়ে দেয়, সিপিএমের পার্টি অফিস যদি বন্ধ করে দেয়, কেউ বলতে পারবে না যে আমরা অন্যায় করছি। যারা আমাদের বেশি নিন্দা করছে, এরপর আমি বলব, তৃণমূলের সমালোচকদের চামড়া দিয়ে পায়ের জুতো তৈরী হবে, এই দিন অপেক্ষা করছে।”

মিছিলের আয়োজনের জন্য মদন মিত্রকে ধন্যবাদ জ্ঞাপন করে নিজের বক্তব্য শেষ করেন সাংসদ সৌগত রায়। দলের সব কর্মীদের মনোবল বজায় রাখার সাহস দেন তিনি। 


আরও পড়ুন-
শুভেন্দু অধিকারীকে তো গ্রেফতার করা হয়নি: অনুব্রতর পক্ষে সহানুভূতিশীল সৌগত রায়
একের পর এক 'বিতর্কিত' মন্তব্য, সৌগতকে তলব করতে পারে দলের শৃঙ্খলারক্ষা কমিটি
'অন্য রাজ্যের তুলনায় বাংলায় নারীরা অনেক সুরক্ষিত, মুখ্যমন্ত্রীর সমালোচনা কাম্য নয়', বললেন কুণাল

Follow Us:
Download App:
  • android
  • ios