কড়া আইন, কঠোর শাস্তির চোখরাঙানি, কোনও কিছুতেই নারী নিরাপত্তা সুনিশ্চিত করা যাচ্ছে না। হায়দরাবাদের সাম্প্রতিক নৃশংসতা তারই জ্বলন্ত উদাহরণ। এই অবস্থায় পুলিশের দ্রুত তৎপরতাই নারীদের নিরাপত্তায় অন্যতম প্রধান ভরসা। আর নারীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে এবার সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করছে নবদ্বীপ থানা। 

কোনওরকম বিপদে পড়লেই মহিলারা যাতে দ্রুত পুলিশের সাহায্য চাইতে পারেন তা নিশ্চিত করতে এবার হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলল নবদ্বীপ থানার পুলিশ। নতুন এই হোয়াটসঅ্যাপ গ্রুপের নাম দেওয়া হয়েছে 'নট অ্যালোন'। নবদ্বীপ থানা এলাকার বাসিন্দা মহিলাদের জন্যই এই হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলা হয়েছে। মূলত থানার আইসি কল্লোল কুমার ঘোষের উদ্যোগেই এই হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলা হয়েছে। 

কল্লোলবাবু বলেন, গৃহবধূ থেকে শুরু করে কর্মরত অনেক মহিলাই রাস্তায় বেরিয়ে নানা রকমের সমস্যার সম্মুখীন হন। ইভটিজিং থেকে শুরু করে ছিনতাই, শ্লীলতাহানির মতো যে কোনও বিপদে পড়লেই এই গ্রুপে থানার সাহায্য চাইতে পারবেন মহিলারা। প্রাথমিকভাবে পঞ্চাশজন মহিলাকে নিয়ে এই হোয়াটসঅ্যাপ গ্রুপ শুরু হচ্ছে। থানার এই উদ্যোগে মহিলারাও খুশি। 

থানার তরফে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপের নিয়ম মেনে মোট আড়াইশোজন এই গ্রুপের সদস্য হতে পারবেন। মূলত সিভিক ভলেন্টিয়ার, রাজনৈতিক দলের প্রতিনিধিদের সাহায্য নিয়ে কোন কোন মহিলারা এই গ্রুেপ সদস্য হবেন, সেই তালিকা তৈরি করা হবে। গ্রুপ অ্যাডমিন হিসেবে থাকবেন থানার আইসি নিজে। সঙ্গে থাকবেন থানার কয়েকজন অফিসারও।