Asianet News BanglaAsianet News Bangla

অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি, তদন্ত করবে এনআইএ

গত ৮ সেপ্টেম্বর অর্জুন সিংয়ের বাড়ির কাছে বোমাবাজি হয়। ওই বাড়িতেই থাকেন অর্জুন পুত্র পবন সিংও। ওইদিন সকাল ৬টা নাগাদ অর্জুনের বাড়ি লক্ষ্য করে পরপর ৩টি বোমা ছুড়েছিল দুষ্কৃতীরা।

NIA takes over the case of a bomb attack in front of Arjun Singh residence bmm
Author
Kolkata, First Published Sep 13, 2021, 8:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমাবাজির ঘটনার তদন্ত করবে এনআইএ। ৮ সেপ্টেম্বর ভাটপাড়ায় অর্জুনের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি করা হয়েছিল। এই ঘটনায় তদন্তের জন্য এনআইএকে নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। 

গত ৮ সেপ্টেম্বর অর্জুন সিংয়ের বাড়ির কাছে বোমাবাজি হয়। ওই বাড়িতেই থাকেন অর্জুন পুত্র পবন সিংও। ওইদিন সকাল ৬টা নাগাদ অর্জুনের বাড়ি লক্ষ্য করে পরপর ৩টি বোমা ছুড়েছিল দুষ্কৃতীরা। একটি বোমা সাংসদের বাড়ির দরজা ও অপর বোমাটি উল্টোদিকে সিআইএসএফ জওয়ানদের পাহারাস্থলের কাছে ফাটে। ঘটনার সময় অবশ্য বাড়িতে ছিলেন না অর্জুন। এই ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তোলেন তিনি। তাঁর দাবি, ভবানীপুরে ভোটের দায়িত্ব পেতেই ভয় দেখাতে হামলা চালানো হয়েছে। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করে তৃণমূল। 

 

 

আরও পড়ুন- বুধবারের কর্মসূচিতে মিলল না অনুমতি, বৃহস্পতিবার ত্রিপুরায় পদযাত্রা করবেন অভিষেক

এদিকে এই ঘটনায় প্রশ্ন ওঠে সাংসদ-বিধায়কের নিরাপত্তা নিয়ে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছিল ভাটপাড়া। বোমাবাজির পরই দুষ্কৃতীরা এলাকা ছেড়ে চম্পট দিয়েছিল। এই ঘটনায় খুনের চেষ্টা, সংগঠিত অপরাধ, বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়। বিজেপি সাংসদের বাড়িতে বোমাবাজির ঘটনায় রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইটারে রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। লিখেছিলেন, "পশ্চিমবঙ্গে হিংসা থামার কোনও লক্ষণ নেই। সকালে বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির বাইরে বোমা বিস্ফোরণ। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগজনক। রাজ্য পুলিশ দ্রুত ব্যবস্থা নিক। আগে থেকেই প্রশ্ন ছিল, সাংসদের নিরাপত্তা নিয়ে।"

আরও পড়ুন- লটারি জেতার প্রলোভনে পা দিয়ে প্রতারিত জওয়ান, গ্রেফতার অভিযুক্ত

আরও পড়ুন- কিডনির সমস্যায় জর্জরিত মালদহের এক পরিযায়ী শ্রমিক, তৃণমূল নেতার সহায়তায় মিলল স্বাস্থ্য সাথী কার্ড 

এনআইএ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সম্ভবত ঘটনাস্থলে যেতে পারেন তদন্তকারীরা। ৮ সেপ্টেম্বর সেখানে ঠিক কী ঘটেছিল তা জানার চেষ্টা করবেন তাঁরা। এনআইএর তদন্ত প্রসঙ্গে অর্জুন সিং বলেন, 'এনআইএ তদন্ত করলে পর্দার পেছনে কে রয়েছে তা বেরিয়ে আসবে। তাই তদন্তভার এনআইএকে দেওয়া হয়েছে।'

Indian Coast Guard rescues about 500 boats from sea due to deep depression in Bay of Bengal RTB

Indian Coast Guard rescues about 500 boats from sea due to deep depression in Bay of Bengal RTB

Follow Us:
Download App:
  • android
  • ios