Asianet News BanglaAsianet News Bangla

"বেলুন ফুস"-বিজেপির নবান্ন অভিযানের দিন খোশ মেজাজে কর্মীসভা করলেন মমতা

পশ্চিম মেদিনীপুরের খড়গপুর ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় মমতা বন্দ্যোপাধ্যায় একটি অভ্যন্তরীণ কর্মীসভা করেন। যেখানে পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদের সভাধিপতি নির্বাচন করেন। এই কর্মসূচিতে পশ্চিম মেদিনীপুরের কয়েকজন বিধায়ক মন্ত্রীকে সামিল করেছিলেন তিনি। 

On the day of BJP's Navanna campaign, Mamata Banerjee held a meeting in a happy mood bpsb
Author
First Published Sep 14, 2022, 12:13 AM IST

মঙ্গলবার কলকাতা জুড়ে তুলকালাম। জলকামান থেকে লাঠিচার্জ। বিজেপির নবান্ন অভিযান নিয়ে রীতিমত খন্ডযুদ্ধ দেখল তিলোত্তমা। তবে মঙ্গলবার সারাদিনই এই টেনশন থেকে অনেক কিমি দূরে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হয়ত নবান্ন অভিযানের পরিণতি জানতেন তিনি। বিজেপি কতদূর এগোতে পারে সে সম্পর্কেও ধারণা ছিল তাঁর। এদিনটা তাই তিনি কাটালেন বিন্দাস মুডে, খোশমেজাজে। 

পশ্চিম মেদিনীপুরের খড়গপুর ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় মমতা বন্দ্যোপাধ্যায় একটি অভ্যন্তরীণ কর্মীসভা করেন। যেখানে পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদের সভাধিপতি নির্বাচন করেন। এই কর্মসূচিতে পশ্চিম মেদিনীপুরের কয়েকজন বিধায়ক মন্ত্রীকে সামিল করেছিলেন তিনি। একান্ত অভ্যন্তরীণ এই বৈঠকে খোশ মেজাজে পুরো পর্বটি সম্পন্ন করেছেন বলে দাবি নেতৃত্বদের। রাজ্যজুড়ে মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে উত্তেজনার পারদ ছিল উচ্চতায়। কিন্তু তার কোনও আঁচই পড়েনি এই বৈঠকে। 

তৃণমূল নেতৃত্বের দাবি সেই মুহূর্তে অভ্যন্তরীণ বৈঠকে কর্মীদের সঙ্গে খোশ মেজাজে তিন দিনের সফরের প্রথম দিনটি কাটালেন তিনি। বৈঠকে উপস্থিত তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা কোঅর্ডিনেটর অজিত মাইতি বলেন- " নেত্রী খোশমেজাজে আজ সকলের সঙ্গে পুজোর প্রাক মুহূর্ত কাটিয়েছেন। শান্তিপূর্ণভাবে সভাধিপতি নির্বাচন পর্ব সেরে নিজের লেখা গান নিজের সুর দিয়ে সকলকে শুনিয়েছেন।"

কয়েক মাস আগে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতির মৃত্যু হয়েছে। সেই শূন্যস্থান পূরণ করার জন্য পুনরায় পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সমস্ত সদস্যকে ডেকে খড়গপুর শিল্প তালুকের সভা গৃহে সভাধিপতি নির্বাচন করেন। পূর্ব মেদিনীপুরের এবারের জেলার সভাধিপতি হয়েছেন উত্তম বারিক। 

ছমাসের জন্য নির্বাচিত হলেও উত্তম বারিক বলেন "দিদি আমাকে দায়িত্ব দিয়েছেন তা আমি পালন করার চেষ্টা করব। আগামী পঞ্চায়েত নির্বাচনকে লক্ষ্য করে বকেয়া থাকা কাজ আমি সম্পন্ন করব।"
 এদিনের বৈঠক শেষে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর অজিত মাইতি বলেন - নেত্রী খোশ মেজাজে আজ সকলের সঙ্গে পুজোর প্রাক মুহূর্ত কাটিয়েছেন। শান্তিপূর্ণভাবে সভাধিপতি নির্বাচন পর্ব সেরে নিজের লেখা গান নিজের সুর দিয়ে সকলকে শুনিয়েছেন। আজকের বৈঠক দারুণভাবে সফল হয়েছে আমাদের কাছে।"

পশ্চিম মেদিনীপুর জেলার বিধায়ক তথা প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাতো সম্প্রতি জুন মালিয়া সহ একাধিক নেতা মন্ত্রীদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। জানিয়ে শ্রীকান্ত মাহাতো ও জুন মালিয়ার মধ্যে একটা মতবিরোধ তৈরি হয়েছিল। মুখ্যমন্ত্রী এদিন শ্রীকান্ত মাহাতো ও জুন মালিয়ার মধ্যে সেই মতবিরোধও মিটিয়ে দেন। 

বিজেপির নবান্ন অভিযান নিয়ে পশ্চিম মেদিনীপুর সফরে জেলার নেতাদের সঙ্গে বৈঠকে তিনি বলেছেন, 'বিজেপির বেলুন ফুস হয়ে গেল। বিজেপির নবান্ন অভিযানে লোক হয়নি।' এদিন দলীয় সভার পর স্থানীয় তৃণমূল নেতা অজিত মাইতি জানিয়েছেন বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছেন, বিজেপি নবান্ন অভিযান যতটা জমবে বলে আশা করেছিল ততটা জমেনি। বৈঠকে তেমন লোক হয়নি বলেও জানিয়েছেন তিনি। মমতা দলীয় নেতাদের পরামর্শ দিয়েছেন বিজেপিপর নবান্ন অভিযান নিয়ে বেশি মাথা ঘামানোর দরকার নেই। দলীয় নেতৃত্বকে নিজেদের কাজ নিয়ে বেশি সচেতন থাকতেও নির্দেশ দিয়েছেন।

Follow Us:
Download App:
  • android
  • ios