ফের সোশ্যাল মিডিয়ার দৌলতে ঘরে ফিরল আপনজন। বিহারের নিখোঁজ সন্তানের খবর মিলল বাংলার হিঙ্গলগঙ্গ থেকে। হ্যাম রেডিয়োর মাধ্য়মে সোশ্য়াল মিডিয়ায় নিখোঁজের ছবি পোস্ট করতেই ফল মিলল হাতেনাতে। 

বছর দুয়েক আগের কথা। বিহারের নালন্দা জেলার হারনার থানা পয়ারি গ্রাম থেকে নিখোঁজ হয় বছর ১৬-র তরুণ সুনীল সিং। পরিবারের একমাত্র সন্তান নিখোঁজের পর থেকে বাড়ি জুড়ে শুধুই হাহাকার। ছেলেকে খুঁজতে চেষ্টার খামতি রাখেননি বাবা বাহাদুর সিং ও মা তারা দেবী। আত্মীয়-স্বজন থেকে শুরু করে বিহারের বিভিন্ন জায়গায় শুরু হয় খোঁজ। কিন্তু তাতেও কোনও সুরাহা না হওয়ায় স্থানীয় হারনার থানায় নিখোঁজ ডায়েরি করে বাহাদুর সিং। ছেলের ছবি সহ নিখোঁজ ডায়েরি করেন তিনি।

তদন্তে নেমে প্রায় দু'বছর ধরে সুনীলের খোঁজ পায়নি পুলিশ। সম্প্রতি বাংলার শেষ প্রান্ত হিঙ্গলগঞ্জ বাজার এলাকায় ওই যুবককে দেখতে হ্যাম রেডিয়োর লোকজন। বিষয়টি  নজরে আসতেই হ্যাম  রেডিয়োর সম্পাদক অম্বরিষ নাথের কাছে খবর যায়। পরে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সমাজসেবী সুশান্ত ঘোষ। খবর ছড়িয়ে পড়তেই একাধিকবার ফোন আসে হারনার থানায়। পরে সুনীল সিংহের পরিবারকে ডেকে পাঠানো হয় ।

ছবির সঙ্গে ছেলের মিল দেখে বুকে বল পান সুনীলের বাবা-মা। উপযুক্ত নথিপত্র দেখিয়ে প্রমাণিত হয় হিঙ্গলগঞ্জে যাকে দেখা গিয়েছে সেই তাদের দু'বছর আগে হারানো ছেলে সুনীল। হারানো ছেলেকে পিরে পেতে ইতিমধ্যেই রওনা দিয়েছে সুনীলের পরিবার।  নালন্দা থেকে ট্রেনে উঠে পড়েছেন তাঁরা। ছেলেকে খুঁজে পাওয়ায় রীতিমতো খুশির হাওয়া সিং পরিবারে । সব মিলিয়ে আরও একবার প্রমাণ হল, সোশ্যাল মিডিয়ার কুফলের পাশাপাশি সুফলও রয়েছে। শেষমেশ জয় হলো সোশ্যাল মিডিয়ার।