লকডাউনের বাজারে রেশনের সামগ্রী পাচারের চেষ্টা! কিন্তু শেষরক্ষা হল না। ভোর রাতে পিকআপ ভ্যান আটক করলেন স্থানীয় বাসিন্দারা। উদ্ধার হল ১৫ বস্তা চাল ও ৭ বস্তা আটা! ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে মালদহের হবিবপুরে।

আরও পড়ুন: লাগাতার বিক্ষোভে মানসিক অবসাদ, পুরুলিয়ায় আত্মঘাতী রেশন ডিলার

রেশন নিয়ে ক্ষোভ বাড়ছে আমজনতার। লকডাউনের সময়ে বিনামূল্যে খাদ্যসামগ্রী বিলি করতে গিয়ে বেকায়দায় পড়েছে সরকার। কোথাও ওজনে কারচুরি তো, কোথাও আবার নিম্নমানের সামগ্রী দেওয়ার অভিযোগ উঠেছে। রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভও দেখাচ্ছেন গ্রাহকরা। মালদহে কি রেশন ডিলারই চাল ও আটা পাচার করার চেষ্টা করছিলেন? হবিবপুরে পিকআপ ভ্যান আটক করে পুলিশে খবর দিলেন স্থানীয় বাসিন্দারা। 

আরও পড়ুন: ঔরঙ্গবাদের পুনরাবৃত্তি বীরভূমে, বরাতজোরে রক্ষা পেলেন পরিযায়ী শ্রমিকরা

জানা গিয়েছে, শনিবার ভোর রাতে যখন হবিবপুরের ঘোষপাড়া লেনের একটি রেশন দোকান থেকে যখন পিকআপ ভ্যানে মালপত্র বের করা হচ্ছিল, তখন ঘটনাটি নজরে পড়ে যায় স্থানীয় বাসিন্দাদের। কী ব্য়াপার? গাড়িটি আটক করেন তাঁরা। উদ্ধার হয় প্রচুর পরিমাণে চাল ও আটা। প্রত্যক্ষদর্শীদের দাবি, কাগজপত্র দেখানো তো দূর, চাল ও আটা কোথায় নিয়ে যাচ্ছেন, সে বিষয়ে চালক ও খালাসি কিছু বলতে পারেননি।  প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, রেশন দোকান থেকে চাল ও আটা পাচার করা হচ্ছিল। পিকআপ ভ্যানের চালক ও খালাসিকে গ্রেফতার করেছে পুলিশ।  বাজেয়াপ্ত করা হয়েছে গাড়িটিও। তবে অভিযুক্ত রেশন ডিলারের খোঁজ মেলেনি। সে পালিয়েছে।