তোলার টাকা না পেয়ে ব্যবসায়ীকে গুলি করল দুই দুষ্কৃতী। পাল্টা জনতার মারে ঘটনাস্থলেই মৃত্যু হল অভিযুক্ত দু' জনের। রবিবার সন্ধ্যায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগণার মথুরাপুর থানা এলাকার লালপুরে। গুলিবিদ্ধ ব্যবসায়ীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আরও পড়ুন- মাত্র দেড় কাঠা জমির লোভ, লোহার রড দিয়ে পিটিয়ে মাকে খুন করল ছেলে

জানা গিয়েছে, রবিবার সন্ধ্যা সাতটা নাগাদ মথুরাপুরের লালপুর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা ইমারতি সামগ্রীর ব্যবসায়ী রমজান মোল্লার কাছে এসে তোলা চায় কয়েকজন দুষ্কৃতী। অটোয় করে এলাকায় আসে তারা। ওই ব্যবসায়ী তোলা দিতে অস্বীকার করাতেই তাঁকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি চালায় দুই অভিযুক্ত। তিনটি গুলি লাগে ওই ব্যবসায়ীর হাতে। গুলির শব্দ পেয়েই এলাকার বাসিন্দারা ঘটনাস্থলে চলে আসে। বিপদ বুঝে বাকি দুষ্কৃতীরা পালাতে পারলেও দু' জনকে ধরে ফেলে জনতা। এর পরেই শুরু হয় গণপ্রহার। পুলিশ এসে অভিযুক্তদের উদ্ধার করার আগেই জনতার মারে দুই দুষ্কৃতীর মৃত্যু হয়। ঘটনার জেরে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায় পরে পুলিশ গিয়ে মৃতদেহ দু'টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। 

এলাকাবাসীর অবশ্য দাবি, গণপ্রহারে নয়, বরং নিজেদের সঙ্গে নিয়ে আস বোমা ফেটেই ওই দুই দুষ্কৃতীর মৃত্যু হয়েছে। মৃতদের পরিচয় এখনও জানতে পারেনি পুলিশ। পরে এই ঘটনায় অভিযুক্ত অন্য ছয় দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। 

আহত ব্যবসায়ীকে উদ্ধার করে প্রথমে মথুরাপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাঁকে ডায়মন্ড হারবার সুপার স্পেশ্যালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।