মুর্শিদাবাদের ডোমকলে যাওয়ার পথে রাজ্য়পালকে কালো পতাকা দেখিয়েছিলেন তৃণমূল কর্মীরা। আর এবার গার্লস কলেজে নতুন যে ভবনের উদ্বোধন করেছিলেন জগদীপ ধানকড়, সেই ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দিলেন মহকুমাশাসক।  প্রতিবাদে মহকুমাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখালেন পড়ুয়ারা। 

আরও পড়ুন: বারাণসীতে বাধা, বাংলার কলেজে সংস্কৃত ও বেদান্ত পড়াচ্ছেন দুই মুসলিম

মুর্শিদাবাদের ডোমকল গার্লস কলেজে নতুন ভবন তৈরির কাজ চলছে।এই কলেজের পরিচালন সমিতির সভাপতি প্রাক্তন সিপিএম বিধায়ক আনিসুর রহমান।  বুধবার কলেজের নির্মীয়মাণ ভবনটির উদ্বোধন  করতে ডোমকলে এসেছিলেন রাজ্যপাল জগদীপ ধানকড়। তাঁর সফর ঘিরে বিতর্কও কম হয়নি। রাস্তার দু'ধারে দাঁড়িয়ে রাজ্যপালকে কালো পতাকা দেখান স্থানীয় তৃণমূলকর্মীরা। এই ঘটনার পর নিজের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন রাজ্যের সাংবিধানিক প্রধান।  তবে ডোমকল গার্লস কলেজের নির্মীয়মাণ ভবনের উদ্বোধন পর্ব কিন্তু  নির্বিঘ্নেই মিটেছিল। গোল বাধল শুক্রবার।

আরও পড়ুন: অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে পার্শ্ব শিক্ষক, দৈন দশা নিত‍্যসঙ্গী পরিবারের

ডোমকল গার্লস কলেজ একেবারেই মহকুমাশাসকের দপ্তরের লাগোয়া। কলেজে নতুন ভবন তৈরি কাজ প্রায় শেষের মুখে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, শুক্রবার সকালে যখন কলেজ জমি পাঁচিল দিয়ে ঘিরে ফেলার কাজ করছিলেন শ্রমিকরা, তখন গাড়ির চালক ও নিরাপত্তারক্ষীকে পাঠিয়ে কাজ বন্ধ করার নির্দেশ দেন ডোমকলের মহকুমাশাসক সন্দীপ ঘোষ। ভয়ে পেয়ে কাজ বন্ধ করে দেন শ্রমিকরা।  এদিকে ঘটনার কথা চাউর হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। মহকুমাশাসকদের দপ্তরের সামনে জমায়েত করে বিক্ষোভ দেখান ডোমকল গার্লস কলেজের পড়ুয়ারা। ঘটনার তীব্র নিন্দা করেছেন কলেজ পরিচালন সমিতির সভাপতি ও প্রাক্তন সিপিএম বিধায়ক আনিসুর রহমানও।

কিন্তু কেন কলেজের ভবন তৈরির কাজ বন্ধ করে দেওয়া হল? বারবার যোগাযোগ করা হলেও কোনও প্রতিক্রিয়া দিতে চান ডোমকলের মহকুমাশাসক সন্দীপ ঘোষ।