অমাবস্যার কোটালে জলোচ্ছ্বাস দিঘার সমুদ্রে। আর তা দেখতেই ভিড় উপচে পড়ছে সৈকতে। 

মঙ্গলবার সকাল থেকেই দিঘার সমুদ্র সৈকত ব্যাপক জলোচ্ছ্বাস শুরু হয়। ঢেউ গার্ড ওয়াল টপকে মেরিন ড্রাইভে আছড়ে পড়ছে। সেই জল ঢুকে পড়ছে সমুদ্র সংলগ্ন রাস্তা, পার্ক এবং বাজারেও। 

জলোচ্ছ্বাসের খবর পেয়ে তা উপভোগ করতে আগেভাগেই দিঘায় ভিড় জমিয়েছিলেন অনেকেই। সকাল থেকেই তাই সমুদ্রের পাড়ে উপচে পড়া ভিড়ে। অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপর্যয় মোকাবিলা বাহিনী, নুলিয়া, পুলিশের কড়া নজরদারি চলছে সমুদ্র সৈকতে। ওয়াচ টাওয়ার  থেকেও নজরদারি চলছে যাতে করে কোনও পর্যটক সমুদ্রে নেমে পড়তে না পারেন। মৎস্যজীবীদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।

এমনিতেই গত কয়েকদিন ধরেই বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া একটি গভীর নিম্নচাপের জেরে দিঘার সমু্দ্র বেশ উত্তাল ছিল। তার উপরে এ দিন কোটাল থাকায় প্রবল জলোচ্ছ্বাসের দেখার আনন্দ উপভোগ করতে পারলেন পর্যটকরা। বর্ষার মনোরম আবহাওয়ায় দিঘায় ছুটি কাটাতে গিয়ে তাই খুবই খুশি পর্যটকরা।

সমুদ্রে নামতে না পারলেও গার্ড ওয়ালে বসে থাকলে বা সৈকত বরাবর বাঁধানো রাস্তা ধরে হাঁটলেই বড় বড় ঢেউ এসে পর্যটকদের ভিজিয়ে দিয়ে যাচ্ছে। সপ্তাহান্ত না হলেও তাই দিঘায় মঙ্গলবার উপচে পড়া ভিড়। সমু্দ্রের এই উত্তাল রূপ আর বড় বড় ঢেউ দেখে সবথেকে বেশি খুশি কচিকাচারা।