Asianet News Bangla

কলাগাছের মধ্যে আগ্নেয়াস্ত্র ও হেরোইন লুকিয়ে পাচারের ছক, ফাঁস করল বিএসএফ

সত্য লুকিয়ে রয়েছে সেই কলাগাছের প্রকোষ্ঠের মধ্যে। যা জানার পর রীতিমতো অবাক হয়ে গিয়েছিলেন সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা। 

smuggler try to smuggle firearms through banana stem BSF foils the plan bmm
Author
Kolkata, First Published Jul 19, 2021, 3:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সারি দিয়ে দাঁড়িয়ে রয়েছে লম্বা লম্বা কলাগাছ। আপাতদৃষ্টিতে সেটি কলাগাছের জঙ্গল। কিন্তু, তার গভীরে গেলেই ভাঙবে ভুল। আসল সত্য লুকিয়ে রয়েছে সেই কলাগাছের প্রকোষ্ঠের মধ্যে। যা জানার পর রীতিমতো অবাক হয়ে গিয়েছিলেন সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা। 

আরও পড়ুন- 'পাশ করেও কেন চাকরি পাব না', ভবানী ভবনের সামনে বিক্ষোভ পার্থীদের

এতদিন শুধুমাত্র কলাগাছের জঙ্গল ভেঙে এড়িয়ে যেতেন জওয়ানরা। কিন্তু, গোপন সূত্র থেকে তাঁরা জানতে পারেন যে কলাগাছের প্রকোষ্ঠের মধ্যে লুকানো রয়েছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র,কার্তুজ ও হেরোইন। জওয়ানদের চোখ এড়িয়ে তা অভিনব পদ্ধতিতে পাচার করা হয়। তা জানার পর অবাক হয়ে গিয়েছিলেন জওয়ানরা। 

 

আরও পড়ুন- ভোট-পরবর্তী হিংসায় গোসাবায় আক্রান্ত BJP কর্মী, ফের কাঠগড়ায় তৃণমূল

জানা গিয়েছে, রীতিমতো অভিজ্ঞ লোকদের দিয়ে কলাগাছের মধ্যে নানান আকারের প্রকোষ্ঠ বানানো হয়। তারপর তার মধ্যেই লুকিয়ে রাখা হয় অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, কার্তুজ ও উন্নত মানের হেরোইন। জওয়ানদের চোখ এড়িয়ে তা অন্যত্র পাচার করার জন্যই ওইভাবে তা রেখে দেওয়া হচ্ছিল। যদিও পাচারের আগেই গোপন সূত্র থেকে খবর পেয়ে সোমবার সেই ছক ভেঙে দিলেন মুর্শিদাবাদের সাগরপাড়া এলাকার ১৪১ নম্বরের ব্যাটেলিয়ানের জওয়ানরা। কলাগাছ থেকে উদ্ধার করা হয়েছে একাধিক আগ্নেয়াস্ত্র ও লক্ষাধিক টাকার হেরোইন। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে মুর্শিদাবাদে। 

আরও পড়ুন- ফোনে মেসেজ এলেও মিলছে না টিকা, 'ইচ্ছা মতো' লিস্ট বানিয়ে সল্টলেকে চলছে টিকাকরণ

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি পাচারকারীরা এই অভিনব কায়দায় কলা বাগানের মধ্যে কলাগাছ কেটে তার মধ্যে লুকিয়ে রাখছিল আগ্নেয়াস্ত্র ও মাদক। গোপন সূত্রে সেই খবর জানতে পেরে স্থানীয় ১৪১ নম্বর ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানরা ওই পুরো কলাবাগান ঘিরে ফেলেন। তারপর গাছের প্রকোষ্ঠ থেকে এক এক করে উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র ও মাদক। 

Follow Us:
Download App:
  • android
  • ios