Asianet News BanglaAsianet News Bangla

পাসপোর্ট-প্যানকার্ডে আলাদা নাম, রাতের অন্ধকারে ভারতে কি করছিল চিনা যুবক

ভারত থেকে নেপালে পালানোর পথে এসএসবির হাতে গ্রেফতার হল এক চিনা নাগরিক। তাঁকে সীমান্তে পৌঁছাতে যাওয়ায় শিলিগুড়ির বাসিন্দা এক ব্যক্তিকেও গ্রেপ্তার করেছে এসএসবি।

SSB arrested a Chinese national on his way to Nepal from India bpsb
Author
Kolkata, First Published Sep 14, 2021, 4:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) পাসপোর্ট (Passport), সঙ্গে ভারতে (India) তৈরি প্যানকার্ড (Pancard)। দুটি পরিচয়পত্রেই নাম আলাদা ছিল চিনা নাগরিকের (Chinese national)। এই সন্দেহজনক তথ্য নিয়েই ভারত থেকে নেপালে পালানোর পথে এসএসবির হাতে গ্রেফতার হল এক চিনা নাগরিক। তাঁকে সীমান্তে পৌঁছাতে যাওয়ায় শিলিগুড়ির বাসিন্দা এক ব্যক্তিকেও গ্রেপ্তার করেছে এসএসবি।

SSB arrested a Chinese national on his way to Nepal from India bpsb

৩০-৩২ বছর বয়সি ধৃত চিনা যুবকের জন্ম তিব্বতে হলেও তাঁর কাছে আমেরিকার পাসপোর্ট এবং ভারতের প্যান কার্ড পাওয়া গিয়েছে। পাসপোর্ট এবং প্যান কার্ডে ভিন্ন ভিন্ন নাম রয়েছে। তবে ওই চিনা যুবক হিমাচল প্রদেশের ধরমশালায় দলাই লামার তৈরি স্কুলে দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন বলে খবর। তিনি কী উদ্দেশ্যে ভারতে এসেছিলেন, কেনই বা রাতে নেপালে যাওয়ার চেষ্টা করছিলেন, সেসব খতিয়ে দেখছে এসএসবি। 

রসগোল্লাকে ইংরেজিতে কী বলে জানেন, মজার প্রশ্নে হোঁচট খাচ্ছেন ৯৯ শতাংশ মানুষ

মৃত্যুর পরের এক ঘন্টায় দেহের সাথে কী কী হয়, না শুনলে বিশ্বাস করবেন না

জানা গিয়েছে, সোমবার রাত পৌনে আটটা নাগাদ সীমান্ত পেরোনোর সময় দুজনকে আটক করা হয়। এর মধ্যে একজন চিনা নাগরিক, অপরজন শিলিগুড়ির প্রধাননগর থানার দার্জিলিং মোড় এলাকার বাসিন্দা পেম্বা ভুটিয়া। পেম্বা চিনা নাগরিককে নেপাল সীমান্ত পর্যন্ত পৌঁছে দিতে গিয়েছিলেন। জিজ্ঞাসাবাদের পর ধৃত দুজনকে খড়িবাড়ী পুলিশের হাতে তুলে দেয় এসএসবি । ধৃত দুজনকে মঙ্গলবার শিলিগুড়ি আদালতে তোলা হয়।।

Follow Us:
Download App:
  • android
  • ios