শুভজিৎ পুততুণ্ড, বারাসত-করোনা আতঙ্কে চারিদিকে ত্রাহি ত্রাহি রব। এই অবস্থায় রাজ্যে আরও একটি কোভিড হাসপাতাল চালু হল। অশোকনগর স্টেট জেনারেল হাসপাতাল পরিণত হল কোভিড হাসপাতালে। তবে আইসিইউ-ভেন্টিলেশন ছাড়াই। এই হাসপাতালটি লেভেল থ্রি পর্যায়ে রয়েছে বলে জানাল হাসপাতাল কর্তৃপক্ষ।

স্বাস্থ্য় দফতরের নির্দেশে মেনে  কোভিড হাসাপাতাল চালু হয়েছে বলে জানালেন অশোকনগর পুরসভার প্রশাসক প্রবোধ সরকার। এছাড়াও, পুরসভার স্বাস্থ্য কেন্দ্র ও মার্তৃসদনেও সাধারণ চিকিৎসা পরিষেবা দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। করোনা চিকিৎসার জন্য আপাতত ৬০টি বেড রয়েছে। তবে ওই কোভিড হাসপাতালে ভেন্টিলেশন ও আইসিইউ-র ব্যবস্থা নেই। লেভেল থ্রি পর্যায়ের এই হাসপাতালটি চালু করার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। 

করোনা আক্রান্তরা ভর্তি হবেন কীভাবে? পুর প্রশাসক প্রবোধ সরকার জানান, বারাসত কন্ট্রোলরুমে ফোন করে করোনা সংক্রান্ত যাবতীয় তথ্য় জানাতে হবে রোগীতে। সেখান থেকে অনুমতি পাওয়ার পরই অশোকনগর কোভিড হাসপাতালে ভর্তি হতে পারবেন আক্রান্তরা। যদিও কোভিড ছাড়া অন্য কোনও চিকিৎসা পরিষেবা আপাতত চালু করা যাচ্ছে না বলে জানালেন পুর প্রশাসক। অন্যদিকে, অশোকনগর হাসপাতালের আগের চিকিৎসকরাই বর্তমানে চিকিৎসা করবেন। তবে রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে অন্যত্র রেফার করারও ব্যবস্থা রয়েছে। বর্তমানে ওই কোভিড হাসপাতালে ৫০০ জন করোনা আক্রান্ত রোগী রয়েছেন।