ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে শয্যশায়ী কৃতী ছাত্র অঙ্কন, চিকিৎসার জন্য অর্থ সাহায্যের আর্জি বাবার

| Oct 07 2022, 03:25 PM IST

ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে শয্যশায়ী কৃতী ছাত্র অঙ্কন, চিকিৎসার জন্য অর্থ সাহায্যের আর্জি বাবার
ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে শয্যশায়ী কৃতী ছাত্র অঙ্কন, চিকিৎসার জন্য অর্থ সাহায্যের আর্জি বাবার
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

রাজ্যের কৃতী ছাত্র লড়াই চালিয়ে যাচ্ছে মৃত্যুর সঙ্গে। ক্যান্সারে আক্রাম্ত ১৯ বছরের অঙ্কন দন্ড। হাসপাতালের বেডে শয্যাশায়ী। চিকিৎসার জন্য প্রয়োজন প্রচুর টাকা।  তা যোগাড় করতে সমস্যায় পড়েছেন অঙ্কনের পরিবার। 

রাজ্যের কৃতী ছাত্র লড়াই চালিয়ে যাচ্ছে মৃত্যুর সঙ্গে। ক্যান্সারে আক্রাম্ত ১৯ বছরের অঙ্কন দন্ড। হাসপাতালের বেডে শয্যাশায়ী। চিকিৎসার জন্য প্রয়োজন প্রচুর টাকা।  তা যোগাড় করতে সমস্যায় পড়েছেন অঙ্কনের পরিবার। সাহায্যের জন্য হাত পেতেছেন স্বেচ্ছাসেবী সংগঠন আর সহৃদয় মানুষের কাছে। অঙ্কনের সাহায্যের আর্তি সোশ্যাল মিডিয়াতেও ঘুরছে।  হোডলাইনটা এরকমই - "আমাদের J.K College এর পঞ্চম সেমিস্টারের ইংরেজি বিভাগের মাত্র ১৯ বছরের অত্যন্ত কৃতি ছাত্র অঙ্কন দন্ড - র জীবন আজ ভয়ংকর সংকটে। ব্যয়সাধ্য চিকিৎসার জন্য প্রয়োজন অর্থ সাহায্য"

২০২০ সালে উচ্চ মাধ্যমিকে ৯৬% নম্বর পেয়ে স্কুলের সেরা এবং সমগ্র পুরুলিয়া জেলার মধ্যে পঞ্চম স্থান অধিকার করেছিল অঙ্কন দন্ড। সম্প্রতি সেই কৃতি ছাত্র দুরারোগ্য ব্লাড ক্যানসারে আক্রান্ত। কলকাতার টাটা মেডিক্যাল সেন্টারে হেমাটোলজিস্ট ডঃ সৌরভ ভাবে'র অধীনে চিকিৎসা চলছে অঙ্কনের (MR NO. - MR/22/007366)। চলতি বছর চৌঠা জুন থেকে চিকিৎসা শুরু হয় অঙ্কনের।

Subscribe to get breaking news alerts

 প্রাথমিকভাবে ঠিক হয়েছে অঙ্কনকে দু'সপ্তাহ ছাড়া একটি করে মোট বারোটি কেমোথেরাপি দেওয়া হবে। সেই অনুযায়ী, গত ৫ মাসে একাধিকবার বায়োপসি, PET CT SCAN এবং অন্যান্য টেস্ট সহ আটটি কেমোথেরাপি দেওয়া হয়। অর্থনৈতিকভাবে অস্বচ্ছল অঙ্কনের পরিবার। তাঁর বাবা  একটি ব‌ইখাতার দোকান রয়েছে। সেখানের আয় দিয়েই সংসার আর ছেলের পড়াশুনার খরচ বার করতেই হিমসিম খেয়ে যান তিনি।  তাঁর মেধাবী পুত্রের উচ্চতর শিক্ষার জন্য তিল তিল করে জমানো টাকার প্রায় পুরোটাই  ইতিমধ্যেই খরচ হয়েছে ছেলের ক্যান্সারের চিকিৎসার জন্য। এই অবস্থায় বর্তমানে তিনি প্রায় নিঃস্ব। 

দুর্ভাগ্যক্রমে গত ৩০ শে সেপ্টেম্বর PET CT SCAN এর রিপোর্টে অঙ্কন (বয়স ১৯ বছর) শরীরে দুরারোগ্য ক্যানসারের থাবা আরো প্রকট হতে দেখা যায়। এই পরিবর্তিত পরিস্থিতিতে ডাক্তারদের বোর্ড ট্রিটমেন্ট প্রোটোকল পরিবর্তন করার কথা বলেন, যা অত্যন্ত ব্যয়সাধ্য। এই পর্যায়ে কেমোথেরাপি সাইকেল ও বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের পরামর্শ দেন ডাক্তারেরা, যার আনুমানিক খরচ ২০ - ২৫ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে।

অঙ্কনের এই পরিবর্তিত পর্যায়ের চিকিৎসা শুরু হবে আগামী ৮ই অক্টোবর, ২০২২ থেকে। সংকটগ্রস্ত পিতা তাঁর কৃতি পুত্রের প্রাণরক্ষার জন্য সকল স্বেচ্ছাসেবী সংগঠনগুলির কাছে কাতর আবেদন জানাচ্ছেন। সহৃদয় মানুষজন--দয়া করে যাঁর পক্ষে যতটুকু সম্ভব আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে তাহলে হয়তো ক্যান্সারকে জয় করতে পারে অঙ্কন। 

আর্থিক সহায়তা পাঠানোর জন্য নীচে বিস্তারিত তথ্য দেওয়া হলো : 

SNEHASIS DANDA
(Father of Cancer Patient Ankan Danda)

ACCOUNT NUMBER = 4104101004542

CANARA BANK.

IFSC CODE = CNRB0004104

UPI ID = chotonada703@okhdfcbank

UPI PHONE NUMBER = 9932466797

CONTACT NO.
 
SNEHASIS DANDA :

 +917908125971
 +919932466797