দীর্ঘ দুই মাসের বেশি বিদ্যালয় বন্ধ রয়েছে। লকডাউন এর ফলে রোজগার হারিয়ে গরিব গ্রামবাসীরাও কোণঠাসা। এমত পরিস্থিতিতে নিজেরাই চাঁদা তুলে ছাত্র-ছাত্রীদের গরিব অভিভাবকদের খাদ্য সামগ্রী বিলি করলেন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাগণ।

শনিবার পশ্চিম মেদিনীপুরের শালবনী থানার অন্তর্গত গোদাপিয়াশাল মহাত্মা গান্ধী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে এই খাদ্য সামগ্রী বিলি করা হয়েছে সকাল থেকে। বিদ্যালয়ের পক্ষ থেকে আগে থেকেই অভিভাবকদের জানিয়ে দেওয়া হয়েছিল খাদ্য সামগ্রী দেওয়া হবে বলে। সকাল থেকে সামাজিক দূরত্ব বজায় রেখেই অভিভাবকদের হাতে প্রায় দুশোজনকে বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাগণ। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরিপদ দাস বলেন-" এই এলাকায় বেশিরভাগই গ্রামাঞ্চলের গরিব বাসিন্দা। লকডাউন এর ফলে সকলেই আর্থিক অনটনের মধ্যে রয়েছেন। তাই নিজেদের পক্ষ থেকে যতটুকু পারলাম সাহায্য করলাম। আমরা জানি এই সাহায্য বিশাল সমুদ্রে এক ফোটা জল মাত্র। তবু আমরা এগোনোর চেষ্টা করেছি।"  উপস্থিত অভিভাবকদের হাতে খাদ্যদ্রব্যের সঙ্গে সাবান ও মাস্ক বিলি করা হয়েছে। করোনাভাইরাস পর্বে কিভাবে সচেতনতার সঙ্গে থাকতে হবে বুঝিয়ে দিয়েছেন শিক্ষকগণ।