বুদ্ধদেব পাত্র, পুরুলিয়া- পুরুলিয়ায় ৬০-এ জাতীয় সড়কের উপর দুর্ঘটনায় এক ১২ বছরের নাবালকের মৃত্যু উত্তেজনা ছড়িয়ে পড়ল এলাকায়। ঘটনার প্রতিবাদে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। এলাকায় যান নিয়ন্ত্রণের দাবি জানিয়েছেন তাঁরা। প্রতিবাদ, বিক্ষোভে বেশ কিছুক্ষণ অবরুদ্ধ হয়ে পড়ে জাতীয় সড়ক।

জানাগেছে, এলাকার এক ব্যক্তির বাইকে চেপে দোকানে জিনিস কিনতে বেরিয়েছিল ১২ বছরের নাবালক প্রদীপ প্রামাণিক। সেই একটি গম বোঝাই ট্রাক এফসিআই গোডাউন থেকে বেরনোর সময় ধাক্কা মারে ওই বাইকে। ঘটনাস্থলে মৃত্যু হয় প্রদীপের। অন্যদিকে বাইক আরোহী নয়ন গোপ গুরুতর জখম হয়। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

দুর্ঘটনার নাবালকের মৃত্যুর প্রতিবাদে এলাকায় বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। প্রতিবাদ বিক্ষোভের জেরে অবরুদ্ধ হয়ে পড়ে ৬০-এ জাতীয় সড়ক। ওই এলাকায় যান নিয়ন্ত্রণের দাবি জানান স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে পৌঁছায় পুরুলিয়া সদর থানার পুলিশ। দুর্ঘটনায় শিশু মৃত্যুতে ক্ষতিপূরণের দাবি জানায় স্থানীয় বাসিন্দারা। পরে পুলিশের আশ্বাসে অবরোধ উঠে যায়। বেশ কিছুক্ষণ পর যান চলাতল স্বাভাবিক হয় জাতীয় সড়কে।

ঘটনাস্থলে যান তৃণমূল কংগ্রেসের মুখপাত্র নবেন্দু মাহালি। তিনিও ওই এলাকায় যান নিয়ন্ত্রণের দাবি জানায়। মৃত নাবালকের পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানান তিনি।