Asianet News BanglaAsianet News Bangla

রাজ্যে বাড়ছে অজানা জ্বরের প্রকোপ, হাসপাতালে ভর্তি একের পর এক শিশু

 রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ক্রমশই বাড়ছে অজানা জ্বরে আক্রান্ত শিশু ভর্তির সংখ্যা। রবিবার পর্যন্ত হাসপাতালের শিশু বিভাগে ভর্তির সংখ্যা ৮৫।  

The incidence of unknown fever is increasing in Purulia bpsb
Author
Kolkata, First Published Sep 20, 2021, 2:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুরুলিয়ার রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে (Purulia Raghunathpur Super Speciality Hospital) ক্রমশই বাড়ছে অজানা জ্বরে (Unknown Fever) আক্রান্ত শিশু ভর্তির সংখ্যা। রবিবার পর্যন্ত হাসপাতালের শিশু বিভাগে ভর্তির সংখ্যা ৮৫। রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে শিশু আক্রান্তের সংখ্যা বাড়ার খবর পেয়ে রবিবার বিকেলে হাসপাতাল পরিদর্শনে যান রঘুনাথপুর বিধানসভার বিজেপি বিধায়ক বিবেকানন্দ বাউরী। 

রবিবার পর্যন্ত রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে শিশু বিভাগে ভর্তি রয়েছে ৮৫ জনেরও বেশি শিশু বলে জানাচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এদিন হাসপাতালে ভর্তি থাকা শিশু ও তাদের পরিবার পরিজনদের সাথে দেখা করতে যান রঘুনাথপুর বিধানসভার বিধায়ক বিবেকানন্দ বাউরী । তিনি ভর্তি থাকা শিশুর আত্মীয়স্বজনদের পাশাপাশি হাসপাতালের সুপারের সাথেও কথা বলেন।

The incidence of unknown fever is increasing in Purulia bpsb

পরিদর্শন শেষে তিনি জানান, মূলত জ্বর, সর্দি- কাশি শ্বাসকষ্ট এইসব উপসর্গ নিয়ে হাসপাতালের শিশু বিভাগের ভর্তি রয়েছে প্রায় ৮৫ জনেরও বেশি শিশু। যদিও এটা যে করোনার তৃতীয় ঢেউ নয় এবং এতে আতঙ্কিত হবার কোন ব্যাপার নেই বলেই জানিয়েছেন বিধায়ক। 

হাসপাতালের সুপার এবং চিকিৎসকরা জানাচ্ছেন প্রতিটি শিশুর করোনা টেস্ট করা হচ্ছে, এবং এখনো পর্যন্ত কারোরই করোনা পজিটিভ রিপোর্ট আসেনি। তবে হাসপাতালে ভর্তি থাকা একটি শিশুর সঙ্গে তিন থেকে চারজন করে আত্মীয় এসে পড়ায় হাসপাতালের শিশুবিভাগে প্রচুর ভিড় হয়ে পড়ছে। তাই সঠিক চিকিৎসার জন্য প্রতিটি শিশুর সাথে একজন করে অভিভাবক থাকার বিষয়টি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন বিধায়ক। 

The incidence of unknown fever is increasing in Purulia bpsb

একই সাথে হাসপাতালের বিভিন্ন বিভাগে কর্তব্যরত চিকিৎসকদের একটা তালিকা তৈরী করার পরামর্শ দেন তিনি। বিধায়ক জানান হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়গুলি নিয়ে বিবেচনা করবেন বলে তাকে জানিয়েছেন।

অন্যদিকে রবিবার পুরুলিয়ার দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশুবিভাগে চিকিৎসা পরিষেবায় গাফিলতির কারণে অভিভাবকরা বিক্ষোভ দেখান। পুরুলিয়া দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে ভর্তি রয়েছে ২১৪টি শিশু। অথচ বেড রয়েছে ১১৬টি।

Follow Us:
Download App:
  • android
  • ios