পুলিশ জেলার কাজ শুরুর আগেই হয়ে গেল রদবদল। নজিরবিহনী এই ঘটনার সাক্ষী থাকল মুর্শিদাবাদ জেলা। বর্ষশেষের দিন গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় নবান্ন থেকে এক নির্দেশিকা জারি করা হয়। এই নির্দেশিকায় মুর্শিদাবাদ জেলাকে মুর্শিদাবাদ পুলিশ জেলা ও জঙ্গিপুর পুলিশ জেলা এই দুটি পুলিশ জেলায় ভাগ করার কথা বলা হয়।

আরও পড়ুন: নিজের কন্যাকে শ্লীলতাহানি, চিকিৎসক বাবার দিকে অভিযোগের তির খোদ ডাক্তার স্ত্রীর

দুই নতুন পুলিশ জেলাতেই নিয়েগ করা হয় পুলিশ সুপার। জঙ্গিপুর পুলিশ জেলার জন্য পুলিশ সুপার করে পাঠানো হয় আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পূর্ব জোনের ডেপুটি কমিশনার অভিষেক গুপ্তকে। কিন্তু পুলিশ সুপার হিসাবে কাজ শুরুর আগেই ফের এক নির্দেশিকায় কার্যত বদলি করে দেওয়া হয় অভিষেক গুপ্তকে। 

অভিষেক গুপ্তের বদলে হাওড়া পুলিশ কমিশনারের উত্তর জোনের ডেপুটি কমিশনার ওয়াই রঘুবংশীকে জঙ্গিপুরের পুলিশ কমিশনার করা হচ্ছে বলে শেষ পাওয়া খবরে জানা গিয়েছে। তবে সূত্রের খবর, জঙ্গিপুর পুলিশ জেলায় এখনও পরিকাঠামোগত জটিলতা রয়েছে। পুলিশ সুপারের কাজের ভবনও ঠিক মত প্রস্তুত নয়। 

আরও পড়ুন : একই মঞ্চে বিজেপি সাংসদ ও তৃণমূল বিধায়ক, মেলা উদ্বোধন নিয়ে পরে গেল রাজনৈতিক শোরগোল

কী কারণে নবনিযুক্ত পুলিশ সুপার অভিষেক গুপ্তকে কয়েক ঘণ্টার মধ্যেই ফের পূর্ব পদে বহাল করা হল সে নিয়ে জেলা পুলিশের অন্দরে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কেউই এই বিষয়ে মুখ খুলতে চাইছেন না। 

স্থানীয় সূত্রের খবর, মুর্শিদাবাদ জেলা ভেঙে দুটি পুলিশ জেলায় ভাগ করা হলেও আদতে জঙ্গিপুর পুলিশ জেলায় এখনো পুলিশ সুপারের থাকার মতো উপযুক্ত আবাসন ও দফতর নেই। ফলে কাজ শুরুর আগেই বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে। নতুন বছরে মুর্শিদাবাদবাসী জঙ্গিপুর পুলিশ জেলা পেলও পুরোপুরিভাবে কাজ কবে শুরু হবে সেদিতেই তাকিয়ে রয়েছেন জেলাবাসী।