Asianet News BanglaAsianet News Bangla

BREAKING NEWS- গরু পাচার কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার অনুব্রত মন্ডল

লাগাতার সিবিআই জেরা এড়াচ্ছিলেন অনুব্রত মণ্ডল। গরু পাচাকাণ্ডে বুধবারও জেরা এড়িয়ে যান। এখন পর্যন্ত ১০ বার তাঁকে তলব করেছিল সিবিআই। মাত্র ১বার হাজিরা দিয়েছিলেন অনুব্রত।

TMC Leader Anubarata Mandal is arrested by CBI in Cow Smuggling case bpsb
Author
First Published Aug 11, 2022, 11:05 AM IST

সিবিআইয়ের হাতে গ্রেফতার অনুব্রত মন্ডল। দেড় ঘন্টা জিজ্ঞাসাবাদের পর তাকে নিজেদের গাড়িতে তোলেন সিবিআই আধিকারিকরা। বুধবার ফের সিবিআই হাজিরা এড়িয়েছেন। কিন্তু সিবিআইয়ের হাত হয়ত বাঁচতে পারলেন না বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডল। বৃহস্পতিবার সকাল থেকেই সিবিআই বোলপুরের বাড়িতে হানা দেয়। প্রায় দেড় ঘন্টা ধরে বাড়িতে অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা বলে খবর। এদিন সিবিআইয়ের বিশাল টিম বোলপুরে গিয়ে তাঁর বাড়ি ঘিরে ফেলে। বাড়ির দরজায় মোতায়েন করা হয়েছিল সিআরপিএফ। কিছুক্ষণ পরই তাঁকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য, দশবার তাঁকে সিবিআই তলব করেছিল। কিন্তু চিকিত্সার অজুহাতে তিনি বারবারই হাজিরা এড়িয়েছেন। 

অনুব্রতর বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলেছেন সিবিআইয়ের আধিকারিকরা। বুধবার মাঝরাতে বোলপুরে পৌঁছয় সিবিআই টিম।আজ সকাল ৯.৪৫ মিনিট নাগাদ সিবিআইয়ের উচ্চপদস্থ আধিকারিকদের একটি দল তাঁর বাড়িতে প্রবেশ করে। সূত্রের খবর, তাঁকে হাজিরা এড়ানো প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকরা। পাশাপাশি তল্লাশি চলে তাঁর বাড়িতে বলে সূত্র মারফত জানা গেছে। অনুব্রত মণ্ডলের বাড়ির চারদিক ঘিরে ফেলা হয়। বাড়ির দরজায় তালা দিয়ে দেন সিবিআই আধিকারিকরা। বীরভুমের তৃণমূল জেলা সভাপতি বাড়িতেই ছিলেন বলে খবর। সূত্রের খবর সিবিআই আধিকারিকদের আসার খবর পেয়েই  তাঁর বাড়ির চারপাশে অগণিত মানুষের ভিড় জমে যায়। 

আজই আসানসোল আদালতে পেশ করা হবে অনুব্রতকে। বাড়ানো হয়েছে আসানসোল আদালতের নিরাপত্তা। আদালতে পেশ করার আগে ৪১-এ ধারায় নোটিশ। বোলপুর হাসপাতালের চিকিৎসকের বয়ানকে হাতিয়ার করতে চাইছে সিবিআই। অনুব্রতকে গ্রেফতার করা হয়নি বলে জানিয়েছেন তাঁর আইনজীবী। সেখানেই ধোঁয়াশা তৈরি হয়েছে। প্রবল যানজটের মধ্যেই এগিয়ে যায় সিবিআইয়ের কনভয়। কড়া নিরাপত্তার মধ্যে নিয়ে যাওয়া হয় অনুব্রত মন্ডল। 

এর আগেও গরু পাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে ৯ বার তলব করেছিল সিবিআই। সূত্রের খবর অধিকাংশ সময়ই তিনি হাজিরা এড়িয়ে আশ্রয় নিয়েছিলেন এসএসকেএম হাসপাতালে। একবার এসএসকেএম হাসপাতালে দীর্ঘ দিন ভর্তিও ছিলেন বীরভূমের তৃণমূল কংগ্রেস নেতা। যা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল রাজ্য সরকারকে। 

বৃহস্পতিবার সিবিআই আধিকারিকরা প্রথমে তাঁকে নিয়ে শারীরিক পরীক্ষা করা হবে। এরপর তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য কোথায় নিয়ে যাওয়া হবে, সে বিষয়ে বিস্তারিত কোনও তথ্য মেলেনি। তবে এই গ্রেফতারি নিয়ে মুখ খুলতে চাইছেন না কোনও সিবিআই আধিকারিকই। 

যাবতীয় নথি সঙ্গে নিয়ে পৌঁছে যায় সিবিআইয়ের ১০-১২টি গাড়ির কনভয়। অনুব্রতর বাড়ির চারপাশ ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। বাড়িতে ঢুকে দরজা বন্ধ করে দেন সিবিআই আধিকারিকরা। অনুব্রত মণ্ডলের ব্যক্তিগত নিরাপত্তারক্ষীদের ফোন বাজেয়াপ্ত করে নিয়ে তাঁদেরও বাড়ির বাইরে বের করে দেওয়া হয়।

Follow Us:
Download App:
  • android
  • ios