Asianet News Bangla

পুরভোটের আগে বিজেপির ট্রেন 'উপহার', 'মুখ বাঁচাতে' বাস পরিষেবা মমতার সরকারের

 

  • শিয়রে পুরভোট
  • 'ট্রেনের ধাক্কা'য় বেসামাল রাজ্যের শাসকদল
  • কালিয়াগঞ্জে চালু নয়া বাস পরিষেবা
  • বাস চলবে রানাঘাট পর্যন্ত
     
Transport department starts bus service in Kaliagung
Author
Kolkata, First Published Feb 28, 2020, 7:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুরভোটের আগে 'ট্রেনের ধাক্কা'য় বেসামাল রাজ্যের শাসকদল। উত্তর দিনাজপুর কালিয়াগঞ্জ থেকে নদিয়ার রানাঘাট পর্যন্ত এবার রাতারাতি চালু হয়ে গেল বাস পরিষেবাও। শুধু তাই নয়, এই বাসটিকে আবার জুড়ে দেওয়া হল বালুরঘাট থেকে কলকাতাগামী তেভাগা এক্সপ্রেসের সঙ্গে! রাজ্য সরকারের এই উদ্যোগকে 'সস্তার রাজনীতি' বলে কটাক্ষ করেছে বিজেপি।

আরও পড়ুন: মাথা হিসেব করে বসছে জলের মিটার, অম্রুত প্রকল্প মেদিনীপুর পৌরসভার

রায়গঞ্জ থেকে কলকাতা পর্যন্ত রাতে যখন ট্রেন চালু হয়, তখন সকালেও ট্রেন চালু করার দাবি তুলেছিলেন স্থানীয় বাসিন্দারা। মাঝে ১৫ বছরে গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। কিন্তু ট্রেনের স্বপ্ন অধরাই থেকে গিয়েছে। অথচ লোকসভাই হোক কিংবা বিধানসভা, প্রতিটি নির্বাচনের আগেই রাজনৈতিকদলগুলির ইস্তেহারে কিন্তু 'সকালের ট্রেন' চালুর বিষয়টি উল্লেখ করা হত। ব্যতিক্রম ঘটেনি গত লোকসভা ভোটেও। ট্রেন চালুর প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল বিজেপি-এর ইস্তেহারে। রায়গঞ্জ থেকে জিতে কেন্দ্রীয় সরকারের মন্ত্রী হন গেরুয়াশিবিরের মন্ত্রী দেবশ্রী চৌধুরী। কিন্তু প্রতিশ্রুতি পূরণ না করায় রায়গঞ্জে বিক্ষোভের মুখে পড়েন সাংসদ। আর তাতেই কি নড়চড়ে বসল রেল কর্তৃপক্ষ?  আগামীকাল অর্থাৎ শুক্রবার চালু হচ্ছে রায়গঞ্জ থেকে কলকাতা যাওয়ার 'সকালের ট্রেন'। ট্রেনটির পোশাকি নাম রাধিকাপুর-হাওড়া এক্সপ্রেস। উত্তর দিনাজপুরের রাধিকাপুর স্টেশনে পতাকা নেড়ে যাত্রার সূচনা করবেন রায়গঞ্জের সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী। অনুষ্ঠানে হাজির থাকবেন রেলমন্ত্রকের প্রতিমন্ত্রীও। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, রায়গঞ্জ তো বটেই, এই ট্রেন চালু হলে উপকৃত হবে কালিয়াগঞ্জের মানুষও।

আরও পড়ুন: মিড-ডে প্রকল্পে 'আর্থিক তছরুপ', তৃণমূল নেতাদের দায়ী করে আত্মঘাতী পঞ্চায়েত কর্মী

এদিকে রাজ্যে পুরভোটের দামামা বেজে গিয়েছে। অন্যন্য পুরসভা সঙ্গে এপ্রিল ভোট হবে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ পুরসভাতেও। ট্রেন চালু হলে ভোটে বিজেপি বাড়তি সুবিধা পেয়ে যাবে না তো? শুক্রবার ভোটে কালিয়াগঞ্জ থেকে নদিয়ার রানাঘাট পর্যন্ত বাস পরিষেবা চালু করল রাজ্য পরিবহণ দপ্তরও।  জানা গিয়েছে, প্রতিদিন বালুরঘাট থেকে কলকাতা পর্যন্ত 'তেভাগা এক্সপ্রেস' নামে একটি ট্রেন চলে। কালিয়াগঞ্জ মানুষ যাতে সহজে সেই ট্রেনটি ধরতে পারেন, তাই এই লিংক বাস পরিষেবা চালু করা হয়েছে। পরিবহণ দপ্তর সূত্রে খবর, কালিয়াগঞ্জ ভোর ৫টা ছাড়বে বাসটি। তেভাগা এক্সপ্রেসের যাত্রীদের বুনিয়াদপুরে নামিয়ে দিয়ে বাসটি চলে যাবে নদিয়ার রানাঘাটে।  উল্লেখ্য, গত পুরভোটে ১৭ ওয়ার্ডের কালিয়াগঞ্জ পুরসভার ১৫টিতেই জিতেছিল কংগ্রেস। ১টি করে ওয়ার্ডে জয়ী হন সিপিএম ও বিজেপি প্রার্থী। বোর্ড গঠনের কয়েক মাস পরেই কংগ্রেস কাউন্সিলররা যোগ দেন তৃণমূলে। বোর্ডে চলে যায় রাজ্যের শাসকদলের দখলে।

Follow Us:
Download App:
  • android
  • ios