Asianet News BanglaAsianet News Bangla

মমতা ঝড়ে অধীর গড় ধুলিস্যাৎ, মুর্শিদাবাদে জয়ের নিশান তৃণমূলের

নজরকাড়া ৫৬ ও ৫৮ নম্বর জঙ্গিপুর ও সামশেরগঞ্জ জোড়া বিধানসভা কেন্দ্রে বিরোধী কংগ্রেসকে টপকে বড় মার্জিনে নিশ্চিত জয় তৃণমূল প্রার্থী জাকির হোসেন ও আমিরুল ইসলামের। পাশাপাশি ভোট গণনা কেন্দ্রের বাইরে শাসক দলের সমর্থকদের মধ্যে চরম উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।

Trinamool candidates Zakir Hossain and Amirul Islam moving towards a sure victory bpsb
Author
Kolkata, First Published Oct 3, 2021, 4:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মুর্শিদাবাদেও(Murshidabad) জয়ের নিশান ওড়াল তৃণমূল। নজরকাড়া ৫৬ ও ৫৮ নম্বর জঙ্গিপুর ও সামশেরগঞ্জ জোড়া বিধানসভা কেন্দ্রে বিরোধী কংগ্রেসকে (Congress) টপকে বড় মার্জিনে নিশ্চিত জয় তৃণমূল প্রার্থী (Trinamool candidates) জাকির হোসেন(Zakir Hossain) ও আমিরুল ইসলামের(Amirul Islam)। পাশাপাশি ভোট গণনা কেন্দ্রের বাইরে শাসক দলের সমর্থকদের মধ্যে চরম উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যাতে কোনরকম বিশৃঙ্খলা না ছড়ায় সেই জন্য কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। 

পাশাপাশি দলীয় তরফেও কর্মী-সমর্থকদের শান্ত থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। জাতীয় কংগ্রেসের তরফে তৃণমূলের এই জয়কে গণতন্ত্রের হার বলেই ব্যাখ্যা করা হচ্ছে। সবুজ আবির এসে গেছে প্রাক্তন মন্ত্রী জাকির হোসেনের বাসভবনে। প্রসঙ্গত, ভোটের দিন মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জে ভোট পড়ে ৭৯.৯২ শতাংশ। জঙ্গিপুরে ছিল ৭৭.৬৩ শতাংশ । আজ জঙ্গিপুর পলিটেকনিক কলেজে দুটি রুমে ইভিএম গণনা ও একটি রুমে পোস্টাল ব্যালোটের গণনা শুরু হয়। 

সামশেরগঞ্জের জন্য ২৪ রাউন্ড গণনা হবে এবং জঙ্গিপুরের জন্য ২৬ রাউন্ড গণনা হবে। ১৪৪ ধারা জারি করা হয়েছে গণনা কেন্দ্রের চারপাশে। শেষ পাওয়া খবরে জানা গেছে, ১২ রাউন্ডের শেষে সামশেরগঞ্জে ৪৭৫৪৪ ভোটে এগিয়ে তৃণমূল, দ্বিতীয় কংগ্রেস ৩৯৮৫৩  এবং বিজেপি ৪৯১৬। অন্যদিকে জঙ্গিপুরে,জঙ্গিপুরে ২০৫৪০ ভোটে এগিয়ে জাকির হোসেন কংগ্রেসের চেয়ে।স্বাভাবিকভাবেই এই ঘটনায় মুর্শিদাবাদ জেলা জুড়ে কংগ্রেস মহলে নেমে এসেছে রাজনৈতিক ঘনঘটার কালো ছায়া। দলীয় কার্যালয় বন্ধ রাখা হয়েছে স্থানীয় এলাকায়।

Follow Us:
Download App:
  • android
  • ios