বাজি তৈরির সময় বিস্ফোরণে মৃত্যু হল দুই ভাইয়ের। দুই যুবকের মৃত্যুর ঘটনায় শোকের ছায়া এলাকা জুড়ে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার রামনগর থানার অন্তর্গত আশুরালি গ্রামে। মৃতদের নাম প্রভাত মণ্ডল(২৮) ও পলাশ মণ্ডল(২৫)। 

গত সোমবার নিজেদের বাড়িতেই বাজি তৈরি করছিলেন পেশায় ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার দুই ভাই। প্রভাত এবং পলাশ বেসরকারি সংস্থায় কর্মরত ছিলেন। বাজি তৈরির সময় আগুন লেগে যায় মশলায়। আর তার ফলেই ঘটে বিস্ফোরণ। ঘটনায় গুরুতর ভাবে অগ্নিদগ্ধ হয় দু' জনেই। পরিবারের অন্যান্য সদস্যরা বিষয়টি দেখতে পেয়ে তড়িঘড়ি তাঁদেরকে উদ্ধার করে ডায়মন্ড হারবার জেলা হাসপাতালে নিয়ে যান চিকিৎসার জন্য। অবস্থার অবনতি হওয়ায় তাঁদেরকে সেখান থেকে কলকাতার এম আর বাঙ্গুর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার রাতে সেখানেই মৃত্যু হয় ওই দুই যুবকের। 

পুলিশ ও স্থানীয় সুত্রে খবর, এলাকায় ঠাকুর বিসর্জনের জন্য বাজি ফাটানোর পরিকল্পনা করেছিলেন দুই ভাই। সেই কারণে তুবড়ি, রং মশাল- সহ বিভিন্ন ধরণের বাজি নিজেরাই তৈরির কাজ করছিলেন তাঁরা। বাজি তৈরির আগে মশলাগুলিকে গরম করতে গিয়েই বিপত্তি ঘটে। বারুদে আগুন লেগে গিয়ে বিস্ফোরণ হয়। সামনে থাকা দুই ভাইই অগ্নিদগ্ধ হন। 

বেশ কিছুক্ষণ ধরে তাঁরা একটি ঘরের মধ্যে অগ্নিদগ্ধ হন। অবশেষে তাঁদেরকে উদ্ধার করা সম্ভব হয়। ঘটনার খবর পেয়ে রামনগর থানার পুলিশ তদন্ত শুরু করে। তবে এই ঘটনায় কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি। একসঙ্গে দুই ভাইয়ের এভাবে মৃত্যুতে ভেঙে পড়েছে গোটা পরিবার। গোটা এলাকাতেও নেমে এসেছে শোকের ছায়া।