ফোন কানে কথা বলতে ব্যস্ত কেউ। হঠাৎই পিছন থেকে বাইকে চড়ে এসে হাত থেকে মোবাইল ছিনতাই করে পালাচ্ছিল দুই দুষ্কৃতী। গত প্রায় ছ' মাস ধরে নিউ টাউন থানায় এমনই পরের পর মোবাইল ছিনতাইয়ের অভিযোগ জমা পড়ছিল। শেষ পর্যন্ত সোমবার রাতে দুই অভিযুক্তকে গ্রেফতার করতে সক্ষম হল নিউ টাউন থানার পুলিশ। 

পুলিশ সূত্রে খবর, ধৃত দুই যুবকের নামে বাপি রায় এবং মলয় রায়। সোমবার রাতে একই কায়দায় মোবাইল ছিনতাই করে পালানোর সময়ে ওই দুই ছিনতাইবাজকে গ্রেফতার করে পুলিশ। তাদের দু' জনরেই বাড়ি রাজারহাটে। 

বেশ কিছু দিন ধরে একই কায়দায় মোবাইল ছিনতাইয়ের অভিযোগ পাওয়ার পরে নিউ টাউনের রাস্তায় নজরদারি বাড়িয়েছিল পুলিশ। সোমবার রাতে শাপুরজি ব্রিজের কাছে এই দুই দুষ্কৃতী একটি মোবাইল ছিনতাই করে পালাচ্ছিল। তখনই নিউ টাউন থানার টহলদারি ভ্যানের পুলিশকর্মীরা অভিযুক্তদের ধরে ফেলেন। আটক করা হয় তাদের সঙ্গে থাকা বাইকটিও।  দু' জনকেই এ দিন বিধাননগর আদালতে তোলা হয়। মূলত নিউ টাউনে কর্মরত তথ্যপ্রযুক্তি ক্ষেত্র এবং অন্যান্য অফিস কর্মীদেরই টার্গেট করত অভিযুক্ত। কথা বলতে বলতে সামান্য আনমোনা হলেই মোবাইল ছিনতাইয়ে চেষ্টা করত তারা। এই দু' জন ছাড়া আর কেউ এই চক্রের সঙ্গে যুক্ত কি না, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা করছে পুলিশ।