Asianet News Bangla

বিধানসভা ভোটে দলে থেকেই 'গদ্দারি', তিন জেলা নেতার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে তৃণমূল

  • বিধানসভা নির্বাচনে দলবিরোধী কাজের অভিযোগ 
  • তিন জেলা কর্মাধক্ষ্যের বিরুদ্ধে দলবিরোধী কাজের অভিযোগ 
  • কড়া পদক্ষেপ নিতে চলেছে তৃণমূল কংগ্রেস 
  • সরিয়ে দেওয়া হতে পারে কর্মাধ্যক্ষের পদ থেকে 
Uttar Dinajpur district TMC has decided to remove 3 leader on charges of anti-party activities bsm
Author
Kolkata, First Published Jun 23, 2021, 3:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিধানসভা ভোটের দলের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ ওঠায় এবার কড়া পদক্ষেপ নিতে চলেছে তৃণমূল কংগ্রেস। ২১ এর বিধানসভা নির্বাচনে দলবিরোধী কার্যকলাপের অভিযোগে উত্তর দিনাজপুর জেলাপরিষদের তিন কর্মাধ্যক্ষকে তাদের পদ থেকে অপসারণ করা এবং সদস্যপদ খারিজ করার সিদ্ধান্ত নিল উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কমিটি। উত্তর দিনাজপুর জেলাপরিষদের তৃনমূল কংগ্রেসের তিন কর্মাধ্যক্ষ বিপাশা সিনহা, সাহবানু এবং পূজা আচার্যের বিরুদ্ধে বিধানসভা নির্বাচনে দলবিরোধী কার্যকলাপের অভিযোগ ওঠে। যার ভিত্তিতে তৃনমূল কংগ্রেসের জেলা সভাপতির নেতৃত্বে তৃনমূল কংগ্রেসের বিধায়কদের নিয়ে এক বৈঠকে জেলাপরিষদের তিন কর্মাধ্যক্ষকে তাদের পদ থেকে অপসারনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা কমিটির সেই সিদ্ধান্ত রাজ্য কমিটির কাছে পাঠানো হয়েছে। রাজ্য কমিটির নির্দেশ অনুযায়ী পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানিয়েছেন উত্তর দিনাজপুর জেলাপরিষদের দলনেতা পূর্ণেন্দু দে।

Delta Plus করোনার নতুন স্ট্রেইনে উদ্বেগ, স্বাস্থ্য মন্ত্রক সতর্ক করল রাজ্যগুলিকে ...

২০২১ সালের বিধানসভা নির্বাচনে উত্তর দিনাজপুর জেলার করণদিঘি,  ইটাহার, বিধানসভা নির্বাচনে দলবিরোধী কার্যকলাপের অভিযোগ উঠেছে জেলাপরিষদের তৃণমূল কংগ্রেসের তিন কর্মাধ্যক্ষের বিরুদ্ধে। করনদিঘী বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে হারানোর জন্য দলবিরোধী কাজের অভিযোগ উঠেছে প্রাক্তন তৃণমূল বিধায়ক মনোদেব সিনহার স্ত্রী উত্তর দিনাজপুর জেলাপরিষদের শিল্প পরিকাঠামো ও শক্তি বিষয়ক কর্মাধ্যক্ষ বিপাশা সিনহা এবং নারী কল্যাণ বিষয়ক কর্মাধ্যক্ষ সাহবানুর বিরুদ্ধে। এর পাশাপাশি ইটাহার বিধানসভা কেন্দ্রেও একই অভিযোগ উঠেছে প্রাক্তন বিধায়ক অমল আচার্যের মেয়ে জেলাপরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ পূজা আচার্যের বিরুদ্ধে।

তিব্বত-জিনজিয়াংএ সক্রিয় চিনা সেনা, ভারতীয় বিমান বাহিনীর মোকাবিলায় মোতায়েন S 400 ...

বিধানসভা নির্বাচনে এই বিধানসভা আসনগুলিতে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা জয়ী হলেও নির্বাচন পরবর্তী সময়ে ফলাফল বিশ্লেষণ করে জানা গিয়েছে জেলাপরিষদের এই তিন কর্মাধ্যক্ষকে দলবিরোধী কার্যকলাপে যুক্ত ছিল।  উত্তর দিনাজপুর জেলাপরিষদের দলনেতা পূর্নেন্দু দে জানিয়েছেন, তৃনমূল জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালের নেতৃত্বে এবং জয়ী তৃণমূল বিধায়কদের উপস্থিতিতে বৈঠকে বসে এই তিন কর্মাধ্যক্ষকে তাদের পদ থেকে অপসারনের সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা কমিটির সেই সিদ্ধান্তকে রাজ্য কমিটির কাছে পাঠানো হয়েছে। রাজ্য কমিটির নির্দেশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios