সোমবারের পর থেকে রাজ্য জুড়ে রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা, এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। রাতের দিকে ঠান্ডা হাওয়া থাকলেও বেলা বাড়তে না বাড়তেই বৃদ্ধি পাচ্ছে তাপমাত্রা। গোটা রাজ্যেই আবহাওয়ার এই তারতম্য আপাতত অব্যাহত থাকবে। গতকাল তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। 

আরও পড়ুন- বন্যজন্তুদের মৃত্যুমিছিল, জলদাপাড়ায় হাতি সাফারি বন্ধের সিদ্ধান্ত বনদপ্তরের

আরও পড়ুন- 'দুর্ঘটনার দিন স্কুলে যেতে চায়নি ঋষভ', ছেলের মৃতদেহের সামনে জ্ঞান হারালেন বাবা-মা

আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, আজ রোদের তাপ বেশি থাকবে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াস। সারাদিন আজ রৌদ্রজ্জ্বল থেকে আংশিক মেঘলা আকাশ থাকবে। সকালের থেকেই তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। তবে রাতের দিকে তাপমাত্রা কমে সর্বনিন্ম হতে পারে ১৮ ডিগ্রি সেলসিয়াস এর মত।  আগামীকাল সোমবার আকাশ মূলত মেঘলা থাকবে। মঙ্গলবার থেকে রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। 

আরও পড়ুন- বউবাজার বাঁচাতে সতর্ক মেট্রোরেল কর্তৃপক্ষ, নিযুক্ত বিশেষজ্ঞ কমিটি

এদিকে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে  কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে বলে মনে করছে আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ফেব্রুয়ারি বঙ্গোপসাগরে একটি  বিপরীত  ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার ফলে আগামী সপ্তাহের শুরুতে সোম ও মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে। উপকূলীয় জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ থাকবে বেশি।